টেকনাফে গ্রেনেড-রকেট ও বোমাসহ এক ব্যক্তি আটক

প্রকাশ : ২০ অক্টোবর ২০২৪, ২০:১৭ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজারের টেকনাফে একটি বসতঘরে অভিযান চালিয়ে দুটি গ্রেনেড, একটি রকেট বোমা, ২৪০টি রাইফেলের গুলি এবং একটি কম্পাসসহ মো. শফিউল আলম (৫৫) নামের এক ব্যক্তিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রোববার (২০ অক্টোবর) ভোরে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপের জালিয়াপাড়ায় এই অভিযান পরিচালিত হয়।

আটক শফিউল আলম সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ জালিয়াপাড়ার মৃত সুলতান আহমেদের ছেলে বলে জানা গেছে।
বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, মিয়ানমার থেকে পাচার হয়ে আসা অস্ত্রের একটি চালান মজুদের খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। সন্দেহজনক বাড়িটি ঘিরে ফেললে অভিযুক্ত ব্যক্তি পালানোর চেষ্টা করে। তবে বিজিবি সদস্যরা দ্রুত তাকে আটক করতে সক্ষম হয়।

আটক শফিউল আলমের দেওয়া তথ্য অনুযায়ী, বাড়ির আঙ্গিনায় বালির বস্তার নিচে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় দুটি গ্রেনেড, একটি রকেট বোমা, ২৪০টি রাইফেলের গুলি এবং একটি কম্পাস উদ্ধার করা হয়।

বিজিবি অধিনায়ক জানান, আটক ব্যক্তি স্বীকারোক্তি দিয়েছে যে সীমান্তের অবৈধ পথে মিয়ানমার থেকে এসব অস্ত্র ও গুলিসহ অন্য উপকরণ পাচার করে আনা হয়েছে। পরে এগুলো দেশের বিভিন্ন স্থানে সরবরাহের উদ্দেশে বাড়িতে মজুদ করা হয়েছিল। আটক ব্যক্তির বিরুদ্ধে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।