মামলা থেকে খালাস

কুড়িগ্রামে সাত বছর পর চাকরি ফিরে পেলেন ২ শিক্ষক

প্রকাশ : ২১ অক্টোবর ২০২৪, ১৪:০৮ | অনলাইন সংস্করণ

  ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ৭ বছর পর চাকরি ফিরে পেলেন প্রাথমিক বিদ্যালয়ের দুই শিক্ষক। বিগত ২০১৭ সালের ২১ ফ্রেব্রুয়ারী জাতীয় শোক দিবসের আলোচনা থেকে এই দুই শিক্ষকসহ ৩২ জনকে আটক করে একটি সাজানো নাশকতার মামলায় জেল হাজতে প্রেরণ করে ভূরুঙ্গামারী থানা পুলিশ।

এঘটনার পরদিন ২২ ফ্রেব্রুয়ারী ২০১৭ সালে ঝুকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তাইফুর রহমান ও শালঝোড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল বারীকে সাময়িক বরখাস্ত করে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস।

অভিযুক্তদের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ না হওয়ায় দীর্ঘ ৭ বছর ৬ মাস পর কুড়িগ্রাম স্পেশাল ট্রাইবুনাল আদালত-২ ওই দুই শিক্ষকসহ ৩২ জনকে গত ১৭ সেপ্টেম্বর খালাসের আদেশ দেয়। পরে সকল প্রক্রিয়া শেষে সোমবার (২১ অক্টোবর) এই দুই শিক্ষক নিজ নিজ বিদ্যালয়ে চাকুরীতে যোগদান করেন।

তাইফুর রহমান জানান, আওয়ামী দুঃশাসনের সময় আমাদের আটক করে নাশকতাকারী বানিয়ে মিথ্যা মামলায় ফাঁসানো হয়। বরখাস্ত হয়ে আমরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করেছি। বৈষম্য বিরোধী আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতন হওয়ায় আমরা মিথ্যা মামলা থেকে মুক্তি পেলাম। এজন্য সৃষ্টিকর্তার নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি  এবং সেই সাথে আন্দোলনকারীদের ধন্যবাদ জানাচ্ছি।

উপজেলা শিক্ষা অফিসার আখতারুল ইসলাম জানান, মামলায় খালাস পাবার পর ওই দু’শিক্ষক সোমবার চাকুরীতে যোগদান করেছেন।