ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

সাতক্ষীরায় এইচপিভি টিকাদান কার্যক্রম বাস্তবায়নে অবহিতকরণ সভা

সাতক্ষীরায় এইচপিভি টিকাদান কার্যক্রম বাস্তবায়নে অবহিতকরণ সভা

জরায়ু ক্যান্সার প্রতিরোধে সাতক্ষীরায় আগামী ২৪ অক্টোবর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত মাস ব্যাপী এইচপিভি টিকাদান কার্যক্রম বাস্তবায়ন সম্পর্কে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা তথ্য অফিসের আয়োজনে সোমবার (২১ অক্টোরব) সাতক্ষীরা ইসলামিক ফাউন্ডেশন হলরুমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শেখ মঈনুল ইসলাম মঈন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত পঞ্চম থেকে নবম শ্রেণির ছাত্রী এবং শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীদের এইচপিভি টিকা প্রদান করা হবে। জরায়ুমুখে ক্যানসার রোধে সাতক্ষীরায় ৯৪ হাজার কিশোরীকে দেওয়া হবে এই টিকা। সারদেশে এইচপিভি টিকাদান কার্যক্রম একটি যুগান্তকারী পদক্ষেপ। বাংলাদেশে নারীদের ক্যানসার জনিত মৃত্যুর মধ্যে জরায়ুমুখ ক্যানসার দ্বিতীয় সর্বোচ্চ। এইচপিভি টিকা জরায়ু ক্যানসার প্রতিরোধ করে। এ টিকা বিশ্বব্যাপী পরীক্ষিত, নিরাপদ ও কার্যকর। তাই সরকার এই টিকা বিনামূল্যে দিচ্ছে। টিকা পেতে নিবন্ধন করতে হবে।

জেলা তথ্য অফিসার জাহারুল ইসলামের সভাপতিত্বে এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন, সিনিয়র স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা পুলক চক্রবর্তী, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল খায়ের, ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক মেহেদী হাসানসহ অন্যান্যরা।

সাতক্ষীরা,অবহিতকরণ,টিকাদান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত