ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ফেনীতে বেশি দামে ডিম বিক্রি করায় আড়ৎদারকে জরিমানা 

ফেনীতে বেশি দামে ডিম বিক্রি করায় আড়ৎদারকে জরিমানা 

ফেনীতে অতিরিক্ত দামে ডিম বিক্রির অপরাধে ২ আড়ৎদারকে জরিমানা করা হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে জেলা ট্রাস্কফোস অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: কাউছার মিয়া ভেজাল বিরোধী অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

দণ্ডিত আড়ৎদাররা হচ্ছে- বস্ত্র হর্কাস মাকের্টের ডিমের আড়ৎদার নাজমুল ট্রেডার্স ও দিহান এগ্রো ফার্ম। এর মধ্যে নাজমুল ট্রেডার্সকে ১০ হাজার ও দিহান এগ্রো ফার্মকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো কাউছার মিয়া জানান, সম্প্রতি সারাদেশে ডিম, সবজিসহ বিভিন্ন নিত্যপণ্যের দাম বৃদ্ধি হওয়ায় সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাওয়ায় সরকার নিত্যপন্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে প্রতিটি জেলায় ট্রাস্কফোস কমিটি গঠন করে। এ কমিটি জেলার বিভিন্ন উপজেলায় হাট বাজারে উপস্থিত হয়ে ব্যবসায়ী ক্রোতা বিক্রোতাদের সচেতন ও দ্রাব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে কাজ করবে।

আইন অমান্য করলে জেল ও জরিমানা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় সোমবার দুপুরে জেলা প্রশাসকের নির্দেশনা মোতাবেক ফেনী শহরের বস্ত্র হকার্স মাকের্টে অভিযান চালিয়ে সরকার নির্ধারিত যৌক্তিক মূল্যের ছেয়ে অতিরিক্ত দামে ডিম বিক্রি করার অপরাধের ২ আড়ৎদারকে জরিমানা ও অন্য ব্যবসায়ীদের সর্তক করা হয়েছে।

ট্রাস্কফোর্স অভিযানে খাদ্য পরিদর্শক জাফর ইকবাল, জেলা কৃষি বিপনন অফিসার হারুন উর রশিদ, ক্যাব প্রতিনিধি সৈয়দ মনির আহমেদ, জেলা পুলিশের একটি টিম সহায়তা করে।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও এসময় জানানো হয়।

ফেনী,জরিমানা,ডিম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত