ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

চাঁদপুরে ইলিশ অভয়াশ্রম এলাকা পরিদর্শন করলেন মৎস্য উপদেষ্টা

চাঁদপুরে ইলিশ অভয়াশ্রম এলাকা পরিদর্শন করলেন মৎস্য উপদেষ্টা

ইলিশ অভয়াশ্রম এলাকা পরিদর্শন করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফরিদা আখতার। মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে চাঁদপুরের পদ্মা-মেঘনা অভায়াশ্রম এলাকা ঘুরে দেখেন তিনি। এরপর শরীয়তপুর, বরিশাল ও ভোলা জেলার সংশ্লিষ্ট উপজেলা অংশে পদ্মা ও মেঘনা নদীতে অবস্থিত ইলিশ অভয়াশ্রম এলাকাসহ ‘মা ইলিশ সংরক্ষণ অভিযান কার্যক্রম সরেজমিনে স্পীডবোট যোগে পরিদর্শন করবেন।

এদিকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফরিদা আখতার সফর নিয়ে স্থানীয় প্রশাসন, নৌ পুলিশ ও মৎস্য বিভাগ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোন তথ্য জানায়নি।

মৎস্য বিভাগ জানায়, অভিযানের মূল লক্ষ্য হলো মা ইলিশ সংরক্ষণ ও অভয়াশ্রম এলাকার কার্যক্রম তদারকি করা। এই উদ্যোগ মা ইলিশের প্রজনন নিশ্চিত করার মাধ্যমে দেশের মৎস্য সম্পদ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এ সময় উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর, যুগ্মসচিব মো. হেমায়েত হোসেন, উপদেষ্টার সহকারী একান্ত সচিব মোহাম্মদ আলী আকবর, তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. মামুন হাসান, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আল ইমরান খান, কোস্ট গার্ড স্টেশন কমান্ডার এম ফজলুল হক, নৌ পুলিশের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ইমতিয়াজ আহমেদসহ চাঁদপুরের মৎস্য বিভাগের কর্মকর্তা, নৌ-পুলিশ ও কোস্টগার্ডের কর্মকর্তারা।

মৎস্য বিভাগ,ইলিশ,প্রাণিসম্পদ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত