চুয়াডাঙ্গায় ১১ ঘন্টার পর সারাদেশের সাথে রেল চলাচল স্বাভাবিক

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৪, ১৪:৪৭ | অনলাইন সংস্করণ

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গার জীবননগরে ৮টি তেলের ট্যাঙ্কার লাইনচ্যুত হয়েছে। মঙ্গলবার দিনগত রাত একটার দিকে আনসারবাড়িয়া রেলওয়ে স্টেশনের অদূরে এ লাইনচ্যুতর ঘটনা ঘটে। এতে খুলনার সাথে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় উদ্ধারকারী রিলিফ ট্রেন। এঘটনার পরপরই সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন।

এ ঘটনায় পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হােসেনকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি আগামী তিন কর্মদিবসের মধ্যে তদন্ত রিপার্ট জমা প্রদান করবে।

এদিকে সকাল ৭টা থেকে উদ্ধার কাজ শুরু হয়। বেলা সাড়ে ১১ টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হােসেন জানান, এ ঘটনা তদন্তে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিবে। তখন জানা যাবে কি কারনে ট্রেন দূর্ঘটনা ঘটেছিল। অপর এক প্রশ্নের জবাবে তিনি নাশকতার বিষয়টি উড়িয়ে দেন।  

তেলের ট্যাঙ্কার লাইনচ্যুত হওয়ার ঘটনায় খুলনাগামী চিত্রা এক্সপ্রেস ট্রেন চুয়াডাঙ্গা স্টেশনে আটকা পড়ে। অপরদিকে যশোর এবং ঝিনাইদহের বিভিন্ন স্টেশনে আটকা পড়ে সীমান্ত ও নকশিকাঁথা এক্সপ্রেস ট্রেন। এতে কয়েক শত যাত্রীর ভোগান্তিতে পড়ে।
চুয়াডাঙ্গা রেলওয়ের স্টেশন মাষ্টার মিজানুর রহমান জানান, একটি তেলবাহী ট্রেন খুলনা অভিমুখে যাচ্ছিল। আনসারবাড়িয়া রেলওয়ে স্টেশনের ডাউন সিগনাল পয়েন্টের কাছে লাইনচ্যুত হয়। খুলনা এবং ইশ্বর্রদী থেকে দুটি উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করেছে। দীর্ঘ ১১ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।