ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

আশুলিয়ায় একাধিক হত্যা মামলার আসামি রনি গ্রেফতার

আশুলিয়ায় একাধিক হত্যা মামলার আসামি রনি গ্রেফতার

ঢাকার আশুলিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র ব্যবহার ও একাধিক হত্যা এবং অস্ত্র মামলার আসামী রনি ভুইয়াকে (৩০) র‌্যাব-৪ ও র‌্যাব-১ এর যৌথ অভিযানে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) সকালে র‌্যাব-৪ সিপিসি-২ সাভার ক্যাম্প থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এর আগে, মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর উত্তরা পশ্চিম থানাধীন ১৩ নং সেক্টর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত রনি ঢাকার আশুলিয়ার জামগড়া এলাকার বকুল ভুইয়ার ছেলে।

র‌্যাব জানায়, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সময় গত ৫ আগস্ট ২০২৪ তারিখে রনি ভুইয়ার নেতৃত্বে নিরীহ ছাত্র-জনতার উপর প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র ব্যবহার করে। ওই ঘটনায় আশুলিয়া থানাধীন বাইপাইল থেকে থানা রোড এলাকায় বেশ কয়েকজন ছাত্র-জনতার মৃত্যু হয়। পরবর্তীতে নিহত ছাত্র-জনতার পরিবারের সদস্যরা বাদী হয়ে আশুলিয়া থানায় একাধিক হত্যা মামলা দায়ের করেন। হত্যা মামলা দায়েরের পর থেকে রনি রাজধানীর বিভিন্ন এলাকায় আত্মগোপনে চলে যায়।

র‌্যাব আরো জানায়, রনি উত্তরা পশ্চিম থানা এলাকার ১৩ নং সেক্টর এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ ও র‌্যাব-১ যৌথভাবে সেখানে আভিযান চালায়। অভিযানে একাধিক হত্যা ও অস্ত্র মামলার আসামী রনিকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গ্রেফতার রনি দলীয় প্রভাব বিস্তার করে সস্ত্রাসী, চাঁদাবাজী ও ভূমি দখল সহ নানাবিধ অপরাধমূলক কার্যক্রমের সাথে জড়িত বলে তার বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে।

র‌্যাব-৪ সিপিসি-২ সাভার ক্যাম্পের অধিনায়ক মেজর জালিস মাহমুদ খান জানান, গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে বিগত সময় আশুলিয়া থানা যুবলীগের সভাপতি ছিলেন। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন প্রভাব বিস্তার করে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র ব্যবহার করে আন্দোলন প্রতিহত করার চেষ্টা করে বলে স্বীকার করে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

আশুলিয়া,গ্রেফতার,হত্যা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত