ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

নাটোরে সিন্ডিকেট ভাঙতে চালু হলো 'জনতার বাজার'

নাটোরে সিন্ডিকেট ভাঙতে চালু হলো 'জনতার বাজার'

সিন্ডিকেট ভাঙতে ও জনগণের দুর্ভোগ কমাতে ন্যার্য্যমূল্যে নাটোরে স্বার্থরক্ষা কমিটি নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে চালু করা হয়েছে 'জনতার বাজার'।

বুধবার (২৩ অক্টোবর) সকাল ৭টার দিকে শহরের কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় এই জনতার বাজারের কার্যক্রম শুরু হয়।

এই বাজারে স্বল্প মূল্যে পাওয়া যাচ্ছে সব ধরনের শাক-সবজি, ডিম থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র। বাজার শুরু প্রায় কয়েক ঘন্টার মধ্য সকল পূণ্য বিক্রি শেষ হয়ে যায়। এতে করে সাধারণ মানুষরা কিছুটা কম মূল্যে এসব পূণ্য ক্রয় করতে পেরেছেন।

জনতার বাজারে প্রতি কেজি চাল ৪৫ টাকা, যা বাজারে বিক্রি হচ্ছে ৫২-৫৪ টাকায়, ডিম প্রতি হালি ৪৯, যা বাজারে ৫৪ টাকায়, আলু প্রতি কেজি ৫৪ টাকা, বাজারে বিক্রি হচ্ছে ৬০ টাকায়, কাচাঁ মরিচ ২২০ টাকায়, যা বাজারে ২৬০ টাকায়, শসা ৫৫ টাকায়, বাজারে ৬০ টাকায়, বেগুন প্রতি কেজি ৫৫ টাকায়, বাজারে ৬০-৬৫ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও পেঁয়াজ, পেপে, ফুলকপি, কচু, লাউ, লাল শাকসহ বিভিন্ন সবজি বাজারের তুলনায় অনেকাংশে কম মূল্যে বিক্রি হচ্ছে এ জনতার বাজারে।

সবজি কিনতে আসা সাইফুল বলেন, এটা খুবই ভালো উদ্যোগ। বাজারে যেখানে বেশি দামে সবজি বিক্রি হচ্ছে, সেখানে এই ছেলেরা আমাদের জন্য ৫-১০ টাকা কমে বিক্রি করছেন। বর্তমানে প্রতিটা নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম অস্বাভাবিক ভাবে বেড়ে চলেছে। আমরা কিছুটা হলেও স্বস্তি পাবো।

আনিস নামে রিকশা চালক বলেন, খুব ভালো লাগছে, আজ প্রথম জনতার বাজার থেকে সবজি কিনলাম। প্রতিটি জিসিনের দাম বাজার থেকে অনেক কম দামে বিক্রি হচ্ছে। কাঁচা মরিচ কেজিতে ৪০ টাকা কম কিনলাম, লাউ ৩০ টাকায় নিলাম। যা বাজারে প্রতি পিচ ৪০-৫০ টাকায় বিক্রি হচ্ছে। অনেক ধন্যবাদ সাধারণ নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করে এমন বাজার চালুর জন্য।

স্বার্থরক্ষা কমিটির আহ্বায়ক শেখ রিফাত মাহমুদ বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা। কোনো ভাবে মানুষ সবজি কিনতে পারছেন না। বাজারের সিন্ডিকেট ভাঙতে আমরা এই জনতার বাজারের কার্যক্রম শুরু করেছি। সপ্তাহে দুইদিন বুধ ও বৃহস্পতিবার খোলা থাকবে। সামনে আরও একদিন এ কার্যক্রম বাড়ানোর চিন্তা রয়েছে।

নাটোর,সিন্ডিকেট,জনতার বাজার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত