হত্যা মামলা

ফেনীতে সাবেক এমপি রহিম উল্লাহসহ চারজনের রিমান্ড মঞ্জুর

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২৪, ০৯:৫৯ | অনলাইন সংস্করণ

  ফেনী প্রতিনিধি

ফেনীতে ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলিতে নিহত টমটম চালক জাফর উল্লাহ হত্যা মামলায় ফেনী-৩ আসনের সাবেক সংসদ সদস্য হাজী রহিম উল্লাহসহ চার আসামিকে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বুধবার দুপুরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শামসাদ বেগমের আদালতে শুনানি শেষে আসামিদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালত সূত্র জানায়, মামলার তদন্ত কর্মকর্তা ফেনী মডেল থানার এস আই (উপ-পরিদর্শক)  নাজমুল হাসান তানিম টমটম চালক জাফর হত্যা মামলায় আসামীদের ৭ দিন করে রিমান্ড আবেদন করেন। আদালত হাজী রহিম উল্লাহ সহ ৫ আসামির প্রত্যেককে ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বাদী পক্ষের আইনজীবী  মেজবাহ উদ্দিন ভূঁইয়া জানান, টমটম চালক জাফর হত্যা মামলায় অন্যতম আসামি হাজী রহিম উল্লাহসহ গ্রেপ্তার ৫ আসামীর প্রত্যেকের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। অপর আসামীরা হলেন পি এস মানিক, রিপাত ও ওসমান গনি লিটন।

এর আগে, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে টমটম চালক জাফর হত্যা মামলায় ফেনী-৩ আসনের সাবেক সংসদ সদস্য রহিম উল্লাহ কে শনিবার (১২ অক্টোবর) ঢাকার ধানমন্ডি এলাকার তার বাসা থেকে গ্রেপ্তার করে র‍্যাব।

উল্লেখ্য, ফেনী শহরের পুরাতন জেল রোডে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে জাফর আহম্মদ (৫৩) নামে এক টমটম চালককে হত্যার ঘটনায় ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীকে আসামি করে মামলা করা হয়েছে। মামলায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ফেনী-৩ সাবেক সংসদ সদস্য মাসুদ উদ্দিন চৌধুরীকে প্রধান করে ২০৫ জনের নাম উল্লেখ করে আরও ১০০-১০৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। পরে হত্যাকাণ্ডে নিহত জাফরের স্ত্রী আছিয়া বেগম বাদী ফেনী মডেল থানায় এ মামলা দায়ের করেন।  

নিহত জাফর সদর উপজেলার শর্শদি ইউনিয়নের ফতেহপুর এলাকার ওবায়দুল হকের বড় ছেলে।