ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে পিপি-জিপিসহ ৩৪ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ

রংপুরে পিপি-জিপিসহ ৩৪ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ

রংপুর জেলার বিভিন্ন আদালতে পিপি ও জিপিসহ ৩৪ আইনজীবীকে সরকারি আইন কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়। একই আদেশে আগের নিয়োগ করা সকল আইন কর্মকর্তার নিয়োগ আদেশ বাতিল করা হয়। তাদের নিজ নিজ পদের দায়িত্ব থেকেও অব্যাহতি প্রদান করা হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন নিয়োগ পাওয়া একাধিক আইনজীবী। মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর উইং থেকে উপ-সলিসিটর (জিপি-পিপি) সানা মো. মাহরুফ হোসাইনের সই করা আদেশ এই নিয়োগ জারি করা হয়। এরমধ্যে রংপুর জেলা জজ আদালতের জিপি (সরকারি কৌঁসুলি) হিসেবে নিয়োগ পেয়েছেন মো. একরামুল হক। একই আদালতে অতিরিক্ত জিপি হিসেবে চারজন এবং সহকারী জিপি হিসেবে তিনজন নিয়োগ পেয়েছেন।

এদিকে, পিপি (পাবলিক প্রসিকিউটর) হিসেবে জেলা ও দায়রা জজ আদালতে মো. আফতাব উদ্দিন নামের একজন, তিনটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে তিনজন, বিশেষ জজ আদালতে একজন, সাইবার ট্রাইব্যুনালে একজন ও সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালে একজন নিয়োগ পেয়েছেন। পাশাপাশি মানবপাচার অপরাধ ট্রাইব্যুনালে একজন বিশেষ প্রসিকিউটর ও একজন সহকারী বিশেষ প্রসিকিউটর নিয়োগ দেয়া হয়েছে।

এছাড়া অতিরিক্ত পিপি হিসেবে জেলা ও দায়রা জজ আদালতে ৯ জন ও বিশেষ জজ আদালতে একজন এবং সহকারী পিপি হিসেবে ৭ জন নিয়োগ পেয়েছেন।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে আওয়ামী লীগরে সরকাররে পতনের পর সারা দেশে সরকারি প্রতিষ্ঠানগুলোতে রদবদলসহ সংষ্কারের উদ্যোগ নিয়ে অর্র্ন্তবতীকালীন সরকার। সেই উদ্যোগের অংশ হিসেবে রংপুরে নতুন ৩৪ জনকে সরকারি আইন র্কমর্কতা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

রংপুর,আইনজীবী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত