মিরসরাইয়ে নিঁখোজের ৩দিন পর আ.লীগ নেতার লাশ উদ্ধার

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২৪, ১৮:৫৪ | অনলাইন সংস্করণ

  মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের মিরসরাইয়ে নিখোঁজের ৩ দিন পর জঙ্গল থেকে আবু তাহের ভূঁইয়া (৫২) নামের এক আওয়ামী লীগ নেতার মরদেহ উদ্ধার করেছে মিরসরাই থানা পুলিশ। শুক্রবার (২৫ অক্টোবর) দুপুরে উপজেলার মিরসরাই সদর ইউনিয়নের জামালের দোকান এলাকায় বাড়ি থেকে ২০০ গজ দূরে একটি পাটি বেত ক্ষেত থেকে নিহতের লাশটি উদ্ধার করা হয়। 

গত ২২ অক্টোবর বিকেলে বাড়ি থেকে বাজারে যাওয়ার উদ্দেশ্যে বের হয়ে তিনি আর ঘরে ফিরেননি। পরবর্তীতে আবু তাহের ভূঁইয়ার স্ত্রী সেলিনা আক্তার বাদী হয়ে ২৩ অক্টোবর মিরসরাই থানায় সাধারন ডায়েরী (নং- ১০৬০) দায়ের করেন। নিহত আবু তাহের ভূঁইয়া ওই এলাকার দৌলত ভূঁইয়া বাড়ির মৃত মজিবুল হকের ছেলে। তিনি দীর্ঘদিন ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্বে রয়েছেন। তার ২ মেয়ে ও ১ ছেলে সন্তান রয়েছে।

নিহত আবু তাহের ভূঁইয়ার ভাতিজা মেহেদী হাচান জানান, ৫ আগস্টের পর থেকে পাশের এলাকার এক ব্যক্তি চাচাকে দমক দিয়ে আসছিলো। গত ৩দিন ধরে তিনি নিঁখোজ ছিলেন। নিখোঁজের পর চাচার নাম্বার ট্র্যাক করলে জাফরাবাদ গুচ্ছ গ্রাম এলাকা দেখায়। শুক্রবার সকালে বাড়ির পাশে গ্রামের ছোট বাচ্চারা পাটি বেত খেতে মৃত লাশ দেখে; পরবর্তীতে আমরা ঘটনাস্থলে গিয়ে চাচার লাশ সনাক্ত করে। মিরসরাই থানায় খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে নিয়ে যান। আমার চাচাকে পরিকল্পিতভাবে গুম করে হত্যা করা হয়েছে। আমরা এ হত্যার বিচার চাই।

মিরসরাই থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্ত কর্মকর্তা আজিজুল হাকিম জানান, জামালের দোকান এলাকা থেকে নিঁখোজ আবু তাহের ভূঁইয়ার লাশ উদ্ধার করা ময়নাদতন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় তার ভাই রিদোয়ান বাদী হয়ে লিখিত একটি এজহার দিয়েছেন। সুরতহালে লাশের শরীরে আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্ত রিপোর্ট আসলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।