সারজিস ও হাসনাতের রংপুর আগমনকে ঘিরে উত্তেজনা

জাতীয় পার্টির বিক্ষোভ মিছিল

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৪, ০৮:২১ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহকে জাতীয় পার্টি অবাঞ্ছিত ঘোষণার পর পুলিশ প্রধানের সাথে তাদের রংপুর আগমনকে ঘিরে উত্তেজনা বিরাজ করছে। শুক্রবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় জাতীয় পার্টির দলীয় কার্যালয়ে নগরীর ৩৩টি ওয়ার্ড এবং অঙ্গসংগঠনের নেতাদের নিয়ে দলের কো-চেয়ারম্যান মোস্তাফিজার রহমানা আলোচনা করেন।

এতে দলের চেয়ারম্যানের নিদের্শনা অনুযায়ী আপাতত নৈরাজ্য সৃষ্টি হয় এমন কর্মসূচী থেকে সরে দাঁড়িয়ে সারজিস ও হাসনাতের রংপুর আগমনের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচী পালন করবে জাতীয় পার্টি বলে জানানো হয়।

মোস্তাফিজার রহমান বলেন, আমি দলের চেয়ারম্যানের সাথে কথা বলেছি। প্রেসিডেন্ট ইস্যুতে দেশে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। এমন অবস্থায় কোন ধরনের নৈরাজ্যকর পরিস্থিতি যেন না হয় সেদিকে আমাদের সজাগ থাকতে হবে। আমরা গঠনমূলক আন্দোলন করতে থাকবো। আশা করছি যে কোন ঘটনা ফেস করার মত শক্তি ও সক্ষমতা জাতীয় পার্টির রয়েছে। সভা শেষে জাতীয় পার্টির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে।

এদিকে সন্ধ্যায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা জরুরি সভা করেছেন। সমন্বয়ক ইমরান আহমেদ বলেন, জাতীয় পার্টির বিপরীতে আমাদের কোনো মন্তব্য নেই। আগামীকালের প্রোগ্রাম নিয়ে আমাদের আলোচনা চলছে। আমরা সেটি সবাইকে জানিয়ে দেব।

উল্লেখ্য, শনিবার পুলিশ প্রধানের সাথে সফর সঙ্গী হিসেবে সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহ’র রংপুরে আসার কথা রয়েছে ।