ঢাকা ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

সাবেক এমপি জাফরের অন্যতম সহযোগী জাহেদ গ্রেপ্তার

সাবেক এমপি জাফরের অন্যতম সহযোগী জাহেদ গ্রেপ্তার

কক্সবাজারের পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীকে (৫৩) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব)।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রামু উপজেলার ফুটবল চত্বর এলাকায় আত্মগোপনে থাকা অবস্থায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার জাহেদুল ইসলাম চৌধুরী কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের আওয়ামী লীগের সাবেক সাবেক সংসদ সদস্য জাফর আলমের অন্যতম সহযোগী বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব বলছে, পেকুয়া উপজেলায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলা, দাঙ্গা সৃষ্টি, অগ্নি সংযোগসহ হত্যা চেষ্টা মামলার আসামি চেয়ারম্যান জাহেদুল ইসলাম। শুক্রবার রাত সোয়া ১১ টায় র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান এক প্রেসবিজ্ঞপ্তি এ তথ্য জানিয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, একাধিক মামলার আসামি জাহেদুল ইসলাম গ্রেপ্তার এড়াতে রামু উপজেলায় আত্মগোপন করে আছে-এমন তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি টিম রামুর ফুটবল চত্বর এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

মো. কামরুজ্জামান বলেন, গ্রেপ্তার জাহেদুল ইসলাম চৌধুরীকে জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পেরেছে তিনি চকরিয়ার সাবেক এমপি জাফর আলমের অন্যতম সহযোগী ও ইউপি চেয়ারম্যান হওয়ার সুবাদে ক্ষমতার অপব্যবহার করে টৈটং ইউনিয়ন এলাকায় অস্ত্র ও ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের নেতৃত্ব দিত।

এছাড়া গত ৫ই আগস্ট সরকার পতনের এক দফা দাবিতে পেকুয়া উপজেলা এলাকায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলা, দাঙ্গা সৃষ্টি, অগ্নিসংযোগসহ নিরীহ ছাত্র জনতাকে হত্যা চেষ্টা করেছে।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, জাহেদুলের বিরুদ্ধে পেকুয়া থানায় তিনটি মামলা রয়েছে। গ্রেপ্তার আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সহযোগী,এমপি,গ্রেপ্তার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত