শেরপুরে  মাহবুবুর আলম হত্যা মামলার এক আসামী র‍্যাব এর অভিযানে আটক

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৪, ২৩:১৭ | অনলাইন সংস্করণ

  শেরপুর প্রতিনিধি

শেরপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীরদের বিক্ষোভ মিছিলে হামলা চালিয়ে হত্যা  ও হত্যাচেষ্টার মামলায় শেরপুর পৌর শহরের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. শরাফত আলীকে (৪৫) গ্রেফতার করেছে র‌্যাব।

শুক্রবার (২৫ অক্টোবর) রাতে জেলা শহরের মোবারকপুর মহল্লা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত শরাফত আলী মোবারকপুর মহল্লার মৃত মোকসেদ আলী মাতবরের ছেলে।

র‌্যাব ১৪ সিপিসি ১ মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার লুৎফা বেগম শনিবার সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

গত ০৪ অক্টোবর ২০২৪ খ্রিঃ তারিখে শেরপুর  শহরে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার গণমিছিল বাহির হয়। উক্ত গণমিছিলে কতিপয় দুস্কৃতিকারীরা আন্দোলনরত ছাত্র-জনতার উপর দিয়ে ম্যাজিস্ট্রেট বহনকারী একটি সাদা রংয়ের পিকআপ বেপরোয়া গতিতে পিছন দিক দিয়ে গেলে নিহত  মোঃ মাহবুবুর আলম এর শরীরের উপর দিয়ে গাড়িটি চলে যায় এবং পরবর্তীতে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন । 

উক্ত ঘটনায় নিহতের মা মোছাঃ মাফুজা খানম শেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন অতপর মামলাটি নিয়ে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর কোম্পানি ছায়াতদন্ত শুরু করে। তারই ধারাবাহিকতায় শুক্রবার সন্ধ্যায় মোবারকপুর এলাকায় অভিযান পরিচালনা করা হয়। গোয়েন্দা তথ্য এবং প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে ওই মামলার আসামী মো. শরাফত আলীকে গ্রেফতার করে তারা। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য গ্রেফতারকৃত শরাফত আলীকে শেরপুর সদর থানায় হস্তন্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর কোম্পানির কোম্পানি কমান্ডার মেজর মো. আব্দুর রাজ্জাক জানান, অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে র‌্যাব। অপরাধীদের অবস্থান সনাক্ত এবং গ্রেফতারের অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।