ঢাকা থেকে অপহৃত স্কুলছাত্রী কক্সবাজারে উদ্ধার, আটক ১

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২৪, ২১:০১ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

ঢাকা জেলার শাহ আলী থানার বিক্রমপুর এলাকা থেকে ৯ম শ্রেণী পড়ুয়া অপহৃত এক শিক্ষার্থীকে কক্সবাজার থেকে উদ্ধার করেছে র‍্যাব।

অপহরণের ঘটনায় ভুক্তভোগী পরিবার থানায় অভিযোগ জানালে কক্সবাজার র‍‍্যাব-১৫ এর একটি চৌকস আভিযানিক দল সদর থানাধীন লাইট হাউজ পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে তাকে উদ্ধার করে। একই সঙ্গে অপহরণের সাথে জড়িত একজনকে গ্রেপ্তার করা হয়।

সোমবার (২৮ অক্টোবর) দুপুরে কক্সবাজার র‍‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার আলীম মির্জা শান্ত (৩২) বরিশাল জেলার মুলাদী থানার জলক্ষীপুর এলাকার আব্দুর রশিদের ছেলে।

মো. কামরুজ্জামান জানান, ৯ম শ্রেণীতে পড়ুয়া শিক্ষার্থী গ্রামের বাড়ি থেকে আত্মীয়ের বাড়ী ৩নং সিমসন রোড, বিক্রমপুর গার্ডেন সিটি, ব্লক-বি, ফ্লোর-১০, সদরঘাট ঢাকায় বেড়াতে যায়। গত ২৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় সময় বাসা থেকে বের হয়ে বিক্রমপুর গার্ডেন সিটির নিচে মার্কেটে গেলে আলীম মির্জা শান্ত’সহ আরো অজ্ঞাতনামা ২/৩ জন ভিকটিমকে অসৎ উদ্দেশ্যে বিভিন্ন প্রকার হুমকী ও ভয়-ভীতি দেখিয়ে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। ঘটনার পর থেকে ভিকটিমের পরিবার আত্মীয়-স্বজনসহ সম্ভাব্য সকল স্থানে তাকে খোঁজাখুঁজি শুরু করেন। কোথাও না পেয়ে থানায় অভিযোগ দায়ের করেন।

ওই অভিযোগের ভিত্তিতে র‍‍্যাব-১৫, কক্সবাজার এর সদর কোম্পানীর একটি আভিযানিক দল লাইট হাউজ পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে রোববার রাতে অপহৃত ভিকটিমকে উদ্ধার ও অপহরণকারী শান্তকে গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন র‍‍্যাবের এই কর্মকর্তা।