ভিপি নুরের বিরুদ্ধে সিলেটে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৩, ০৮:৩৩ | অনলাইন সংস্করণ

  অনলাইন সংস্করণ

‘বৈধ সরকারকে উৎখাতের ষড়যন্ত্র’ এবং ‘রাষ্ট্রদ্রোহের’ অভিযোগ এনে গণ-অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের বিরুদ্ধে সিলেটে মামলার আবেদন করা হয়েছে। রোববার নগরীর কোতোয়ালি থানায় এই অভিযোগে মামলার আবেদন করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা মঞ্চ, সিলেট জেলার শাখার সাধারণ সম্পাদক ইমন আহমদ।

সোমবার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ওসি (তদন্ত) আবুল কাহের। তিনি জানান, আবেদনের বিষয়টি আমরা তদন্ত করছি। অভিযোগের সত্যতা পেলে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে। এ ধরনের মামলা এফআইআর করতে হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতির প্রয়োজন হয়। ফলে নুরুল হকের বিরুদ্ধে এখনই মামলাটি রেকর্ড করা হচ্ছে না।

এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ৩ জানুয়ারি তিনি সামাজিক যোগাযোগমাধ্যম ও কিছু গণমাধ্যমে দেখতে পান যে নুরুল হক পবিত্র হজ পালনের কথা বলে বিদেশ সফরে গিয়ে ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফান্দির সঙ্গে ‘বৈঠক’ করেছেন। ‘বৈঠকে বাংলাদেশের নির্বাচিত সরকারকে উৎখাতের ষড়যন্ত্র’ হয়েছে।

এ ছাড়াও উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ নিপীড়িত ফিলিস্তিনদের অধিকারের পক্ষে সব সময় থাকলেও ইসরাইল ও মোসাদের ‘সহযোগিতায়’ নুরুল হক ও তার রাজনৈতিক দল গণ-অধিকার পরিষদ ‘রাষ্ট্রের মধ্যে ঘৃণা, বিদ্বেষ ও বিশৃঙ্খলা সৃষ্টি করে বৈধ সরকারকে উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। এটি ‘রাষ্ট্রদ্রোহের শামিল’