ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দুপুরে মির্জা ফখরুলের জামিন শুনানি

দুপুরে মির্জা ফখরুলের জামিন শুনানি

প্রধান বিচারপতির বাসভবন ভাঙচুরের মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন শুনানির জন্য আজ সোমবার (২০ নভেম্বর) দিন ধার্য রয়েছে। আজ দুপুর ২টার দিকে ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামানের আদালতে এ শুনানি অনুষ্ঠিত হবে ।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে মহাসমাবেশ ডেকেছিল বিএনপি। কিন্তু মহাসমাবেশ শুরুর দেড় ঘণ্টার মধ্যে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় প্রধানমন্ত্রীর বাসভবনে হামলার ঘটনা ঘটে।

সংঘর্ষের পরদিন ২৯ অক্টোবর মির্জা ফখরুলকে গুলশানের বাসা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ। সেদিন রাতে প্রধান বিচারপতির বাসভবনে হামলা মামলায় বিএনপি মহাসচিবকে গ্রেফতার দেখিয়ে ডিবি অফিস থেকে ঢাকার সিএমএম আদালতে হাজির করা হয়।

এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক হুমায়ন কবীর খান।

এ বিষয়ে মির্জা ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বলেন, বিএনপি মহাসচিবের জামিন শুনানি বেলা ২টার দিকে অনুষ্ঠিত হবে। মামলার মেরিট অনুযায়ী আশা করছি, তিনি জামিন পাবেন।

অন্যদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল বলেন, আমরা রাষ্ট্রপক্ষ থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের জামিনের সর্বোচ্চ বিরোধিতা করব।

দুপুরে,ফখরুল,শুনানি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত