ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পৃথক ৯ মামলায় মির্জা ফখরুল গ্রেপ্তার

পৃথক ৯ মামলায় মির্জা ফখরুল গ্রেপ্তার

নাশকতার অভিযোগে রাজধানীর পল্টন ও রমনা থানার পৃথক ৯ মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আগামীকাল বুধবার (১০ জানুয়ারি) এসব মামলায় জামিন আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালতে আইনজীবীর মাধ্যমে এসব মামলায় নিজেকে গ্রেপ্তার দেখানোর জন্য (শোন অ্যারেস্ট) আবেদন করেন মির্জা ফখরুল ইসলাম। আবেদনের পরিপ্রেক্ষিতে আজ মঙ্গলবার (৯ জানুয়ারি) আদালত তাকে এসব মামলায় গ্রেপ্তার দেখান। এসব মামলায় মির্জা ফখরুলের জামিন শুনানির জন্য আজ দিন রয়েছে। গত ৩১ ডিসেম্বর আদালত শুনানির জন্য এ তারিখ ধার্য করেছিলেন।

গত ৩১ ডিসেম্বর বিএনপি মহাসচিবের বিরুদ্ধে ৯টি মামলায় জামিন আবেদনের শুনানির জন্য আজকের দিন নির্ধারণ করেছিলেন আদালত। ওইদিন বিএনপির এ নেতার আবেদনের প্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম চৌধুরী এ আদেশ দেন।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের অভিযোগে রমনা থানায় পুলিশ বাদী হয়ে মির্জা ফখরুলসহ ৫৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলাটি দায়ের করে। পরদিন ২৯ অক্টোবর সকালে তার নিজ গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ। দিনভর ডিবি কার্যালয়ে রাখার পর রাতে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে কারাগারে আটক রয়েছেন তিনি।

পৃথক,মামলা,গ্রেপ্তার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত