ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কেএনএফের আরও পাচঁ সদস্য রিমান্ডে

২ নারীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ 
কেএনএফের আরও পাচঁ সদস্য রিমান্ডে

বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতির মামলায় গ্রেপ্তার কেএনএফের আরও পাঁচ সদস্যকে দুই দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। একই সঙ্গে সশস্ত্র সংগঠনটির সহযোগী দুই নারী আসামিকে জেলগেটে দুই দিনের জিজ্ঞাসাবাদের আদেশ দেওয়া হয়েছে। গতকাল সোমবার (২২ এপ্রিল) বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হক এ আদেশ দেন।

আসামিরা হলেন- থানচির আসে লনসেও বম, রোয়াংছড়ির ভাননুন নুয়াম বম, রুমার লিয়ান সিয়াম বম, ভান নুয়াম থাং বম ও ভান লাল থাং বম। আর দুই নারী আসামি হলেন রুমার লাল রিন তে-ওয়াং বম ও রোয়াংছড়ির জেমিনিও বম। আদালত পুলিশের উপপরিদর্শক (এসআই) পায়েল পালিত এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আদালতে রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনায় দুটি মামলায় গ্রেপ্তার সাতজনের পাঁচ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। এরই পরিপ্রেক্ষিতে বিচারক পাঁচ পুরুষ আসামিকে দুই দিনের রিমান্ড দেন। অপরদিকে দুই নারী আসামিকে জেলগেটে দুই দিন জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপককে অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাইয়ের ঘটনার পর থেকে কেএনএফ সন্ত্রাসীদের গ্রেপ্তার, অস্ত্র ও টাকা উদ্ধারে যৌথ অভিযান চলমান রয়েছে। অভিযানে অংশ নিচ্ছেন সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা। অভিযান সমন্বয় করছে সেনাবাহিনী। যৌথ অভিযানে এ পর্যন্ত ১৮ নারীসহ ৬৮ জনকে তাদের গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। এর মধ্যে ৫৯ জনকে দুই দিনের রিমান্ড নেওয়া হয়েছে। আর তিন নারীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।

বান্দরবান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত