হত্যা মামলা: লালমনিরহাটে দুইজনের যাবজ্জীবন

প্রকাশ : ১৮ আগস্ট ২০২৪, ২০:০৬ | অনলাইন সংস্করণ

  লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটে একটি হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মিজানুর রহমান এ রায় দেন। রায়ের সত্যতা নিশ্চিত করেছেন জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর(পিপি) আকমল হোসেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার কিসামত বিদ্যাবাগিশ এলাকার মৃত ওমর আলীর ছেলে আনসার আলী মেম্বার (৬০) ও একই এলাকার মৃত জহির উদ্দিনের ছেলে আব্দুল মজিদ ওরফে উড়ি মজিদ (৫০)।

আদালত সূত্র জানিয়েছে, দণ্ডপ্রাপ্ত আসামিরা ২০১৯ সালে সদর উপজলার বড়বাড়ী ইউনিয়নে অবস্থিত বিদ্যাবাগিস গ্রামে জনৈক মিঠু প্রফেসর এর জমিতে এলাকার শ্রী বিনোদ চন্দ্রের ছেলে স্বপন রায়কে হত্যা করে। পরে তাঁরা স্বপনের মরদেহ ফেলে পালিয়ে যায়। জমি সংক্রান্ত বিষয়ে তাঁরা ওই হত্যাকাণ্ড ঘটান বলে জানা গেছে। হত্যার পরের দিন নিহত স্বপনের ভাই গোবিন্দ রায় লালমনিরহাট সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ  শুনানির পর ওই দুই আসামির বিরুদ্ধে ৩০২/৩৪ ধারা মোতাবেক অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়।  ফলে আদালত তাঁদের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

আদেশে হাজতবাসের দিনগুলো সাজা থেকে বাদ দিতে বলা হয়। তবে মামলার অপর তিন আসামি নরেশ চন্দ্র, ওমিজা বেগম ও মাহবুবার রহমানকে বেখসুর খালাস প্রদান করেন আদালত। সাজাপ্রাপ্ত ওই দুই আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।