ঢাকা ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শেখ হাসিনাকে দেশে এনে বিচারের মুখোমুখি করা হবে: চিফ প্রসিকিউটর

শেখ হাসিনাকে দেশে এনে বিচারের মুখোমুখি করা হবে: চিফ প্রসিকিউটর

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দেশে যে গণহত্যা চালানো হয় এর প্রধান অভিযুক্ত বিদায়ী সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত থেকে ফিরিয়ে আনার চেষ্টা করা হবে বলে জানিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের নবনিযুক্ত চিফ প্রসিকিউটর অ্যাডভোকেট মোহাম্মদ তাজুল ইসলাম।

তিনি বলেন, গণহত্যার অভিযোগে দায়ের করা অধিকাংশ মামলার প্রধান আসামি শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে ট্রাইব্যুনালে বিচারের মুখোমুখি করা হবে।

রোববার (৮ সেপ্টেম্বর) আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তাজুল ইসলাম বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের অপরাধী বিনিময় চুক্তি রয়েছে। সেই চুক্তির আলোকে শেখ হাসিনাকে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করা হবে। গণহত্যা মামলার অন্য যারা আসামি রয়েছেন তারা যেন দেশের বাইরে পালিয়ে যেতে না পারেন, সে বিষয়ে প্রসিকিউশনের পক্ষ থেকে উদ্যোগ নেয়া হবে।

এক প্রশ্নের জবাব নবনিযুক্ত চিফ প্রসিকিউটর বলেন, শেখ হাসিনাসহ যত প্রভাবশালী আসামিই হোক না কেন সবার সঙ্গে সমান আচরণ করা হবে। কারো প্রতি যেমন জুলুম করা হবে না, তেমনি কাউকে ছাড়ও দেওয়া হবে না।

এসময় উপস্থিত ছিলেন ট্রাইব্যুনালের প্রসিকিউটর ট্রাইব্যুনালের গাজী এম এইচ তামিমসহ অন্যান্যরা। ট্রাইব্যুনালে বর্তমানে বিচারাধীন মামলার কী হবে, এমন প্রশ্নের জবাবে প্রসিকিউটর তামিম বলেন, তারা যেন ন্যায় বিচার পান তা নিশ্চিত করার চেষ্টা করা হবে।

গণহত্যা,আন্দোলন,শেখ হাসিনা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত