ঢাকা ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মামুন-পলক-ইনু-মেননের জামিন নাকচ

মামুন-পলক-ইনু-মেননের জামিন নাকচ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবর্ষণ ও হত্যা মামলায় পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, সাবেক সংসদ সদস্য হাসানুল হক ইনু, রাশেদ খান মেনন এবং তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে রিমান্ড শুনানির জন্য তাদের সিএমএম আদালতে হাজির করা হয়। এ সময় জামিনের আবেদন করেন আসামিপক্ষের আইনজীবীরা। পরে জামিন আবেদন নাকচ করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

এদিকে একইদিন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে রাজধানীতে দায়েরকৃত পৃথক আরও চারটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে।

এর আগে বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে রাজধানীর মোহাম্মদপুরে আবু সায়েদ নামে এক মুদি দোকানি নিহতের ঘটনায় দায়েরকৃত হত্যা মামলায় গত ৩ সেপ্টেম্বর গ্রেপ্তার হন আবদুল্লাহ আল মামুন। ইতোমধ্যে এ মামলায় তাকে ৮ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। তবে আবারও তার ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছে পুলিশ।

এছাড়া একই আন্দোলনে খিলগাঁওয়ে মিজানুর নামে এক ব্যক্তিকে হত্যার অভিযোগে করা মামলায় হাসানুল হক ইনু, রাশেদ খান মেনন এবং জুনাইদ আহমেদ পলককে গ্রেপ্তার দেখানো হয়েছে এদিন। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট সাইফুর রহমান তাদের এ মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

আবা/এসআর/২৪

জামিন,নাকচ,কারাগার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত