ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঠাকুরগাঁওয়ের সাবেক এমপি সুজন কারাগারে   

ঠাকুরগাঁওয়ের সাবেক এমপি সুজন কারাগারে   

চাঁদাবাজি, ভূমি দখল ও হত্যা মামলায় জামিনের আবেদন না মঞ্জুর করে ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) মাজহারুল ইসলাম সুজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (২৯ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে ঠাকুরগাঁও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করা হলে বিচারক রহিমা খাতুন ও নিত্যানন্দ রায় এই আদেশ দেন। চাঁদাবাজি, ভূমি দখল ও হত্যা মামলায় সাবেক সংসদ সদস্য মাজাহারুল ইসলাম সুজনকে পৃথক দুটি আদালতে তোলা হয়।

এর আগে ৩ সেপ্টেম্বর ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলাম ও তার বড় ছেলে মাজহারুল ইসলাম সুজনসহ ২৮ জনের বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন হাবিবুল ইসলাম বাবলু নামের এক ব্যক্তি। ওই মামলায় দবিরুলের ছোট ছেলে ছাত্রলীগের সাবেক নেতা মমিরুল ইসলাম সুমন, বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম, আমজানখোর ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান আকালু ডোঙ্গা, একই উপজেলার তাঁতী লীগের সভাপতি সাদেকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান শামীমের নাম উল্লেখ করে মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, বালিয়াডাঙ্গী উপজেলার বেউরঝারি মৌজায় প্রায় ৯০ একর জমি ক্রয় করে ভোগদখল করে আসছেন হাবিবুল ইসলাম বাবলু। এর মধ্যে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলাম, মাজহারুল ইসলাম সুজনসহ আসামিরা বাদীর কাছে ১০ কোটি টাকা চাঁদা দাবি করেন।

এ ছাড়াও গত ৫ আগস্ট ঠাকুরগাঁও রোডে ৪ জন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দকে পুড়িয়ে হত্যার ঘটনায় আসামী হিসেবে গ্রেফতার দেখানো হয়েছে। এ ব্যাপারে সরকার পক্ষের আইনজীবী এড. জয়নাল আবেদিন জয় বলেন, যেহেতু এটি হত্যা মামলা এবং তদন্তের প্রয়োজনে তদন্তকারী কর্মকর্তা তার রিমান্ডের আবেদন করতে পারেন, সেই বিবেচনায় বিজ্ঞ আদালত তাঁকে জামিন না ম্ঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালত,মামলা,ঠাকুরগাঁও
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত