হাইকোর্ট ঘেরাও শিক্ষার্থীদের

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৪, ১৩:৪০ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের ‘ফ্যাসিস্ট বিচারকদের’ পদত্যাগের দাবিতে হাইকোর্ট ঘেরাও করেছেন শিক্ষার্থীরা।

বুধবার (১৬ অক্টোবর) সকালে হাইকোর্টের সামনে মিছিল নিয়ে উপস্থিত হন শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা ফাঁসি ফাঁসি ফাঁসি চাই, খুনী হাসিনার ফাঁসি চাই; আবু সাঈদ-মুগ্ধ, শেষ হয়নি যুদ্ধ; স্বৈরাচারের দালালেরা, হুশিয়ার সাবধান; ঘেরাও ঘেরাও ঘেরাও হবে, হাইকোর্ট ঘেরাও হবে; দালালী না রাজপথ, রাজপথ রাজপথ; দিল্লী না ঢাকা, ঢাকা ঢাকা; আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম; জেগেছে রে জেগেছে, ছাত্র সমাজ জেগেছে ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

শেখ হাসিনার পতনের পর থেকেই সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে আওয়ামী লীগের আমলে নিয়োগ পাওয়া দলবাজ বিচারপতি হিসেবে চিহ্নিতদের পদত্যাগ দাবি করে আসছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা। এছাড়া দলবাজ বিচারপতিদের পদত্যাগ দাবি করে আসছেন সাধারণ আইনজীবীরাও।

আইনজীবীরা জানান, আওয়ামী লীগ আমলে নিয়োগ পাওয়া বিচারপতিরা দলের এজেন্ডা বাস্তবায়নের লক্ষ্যে এখনও সক্রিয় আছেন। একইসঙ্গে দুর্নীতি ও পক্ষপাতিত্ব রায় দিয়েছেন একের পর এক। অবিলম্বে তাদের পদত্যাগ করতে হবে। এ সময় বিক্ষুব্ধ আইনজীবীদের মধ্যে বিএনপিপন্থী আইনজীবীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এর আগে গতকাল মঙ্গলবার আন্দোলনের দুই সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলম ফেসবুক পোস্টে এ কর্মসূচির ঘোষণা দেন। তাদের আহ্বানে সাড়া দিয়ে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে জড়ো হতে শুরু করে শিক্ষার্থীরা।

 

আবা/এসআর/২৪