ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

সয়াবিন তেলের দাম লিটারে ১০ টাকা কমানোর সিদ্ধান্ত

সয়াবিন তেলের দাম লিটারে ১০ টাকা কমানোর সিদ্ধান্ত

সয়াবিন তেলের দাম লিটারে ১০ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। যা কার্যকর হবে আগামী ১ মার্চ থেকে। দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনা বিষয়ক টাক্সফোর্সের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন।

নতুন এই সিদ্ধান্ত নেওয়ায় প্রতিলিটার বোতলজাত ভোজ্যতেলের দাম ১০ টাকা কমিয়ে ১৬৩ টাকায় নির্ধারণ করা হয়েছে। এছাড়া খোলাবাজারে প্রতিলিটার ভোজ্যতেলের মূল্য ১৪৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, রমজানে যে পরিমাণ অত্যাবশ্যকীয় পণ্য বাজারে থাকা প্রয়োজন তার পুরোটাই আছে বলে ব্যবসায়ীরা আশ্বাস দিয়েছেন। নিত্যপণ্য আমদানিতে যাতে সমস্যা না হয় সেজন্য বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি, আগামী বাজেটে পণ্যের ট্যারিফ স্বাভাবিক রাখতে এনবিআরকে নির্দেশ দেয়া হয়েছে। পহেলা মার্চ থেকে ভোক্তাদের জন্য ৩৩৩ হটলাইন চালু হবে। বাজারে গিয়ে সরকারের বেঁধে দেয়া দামের চেয়ে বেশী দামে পণ্য বিক্রি হলে এই নাম্বারে ফোন দিয়ে জানাতে পারবেন ভোক্তারা।

সয়াবিন,দাম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত