ঢাকা ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১ | বেটা ভার্সন

রাজেন্দ্র কলেজে যুব সমাজের নৈতিক অবক্ষয় রোধ বিষয়ে সেমিনার

রাজেন্দ্র কলেজে যুব সমাজের নৈতিক অবক্ষয় রোধ বিষয়ে সেমিনার

ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে ‘যুব সমাজের নৈতিক অবক্ষয় রোধে হযরত মুহাম্মদ (স:) এর দিকনির্দেশনা’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান হাছিনা নাজমুন জাহানের সভাপতিত্বে সম্প্রতি ফরিদপুর শিশু একাডেমীতে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা।

বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর এস.এম. আবদুল হালিম এবং কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মোঃ আশরাফুল আজম শাকিল। সেমিনারে প্রধান আলোচক ছিলেন আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটির উপাচার্য (ভারপ্রাপ্ত) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর প্রফেসর ড. মোঃ আতাউর রহমান মিয়াজী। মোঃ আলমগীর হোসেনের সঞ্চালনায় সেমিনারের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মোস্তফা সাইফুজ্জামান। প্রবন্ধ উপস্থাপন করেন প্রভাষক মোঃ রফিকুল ইসলাম।

বক্তারা বলেন, হযরত মুহাম্মদ (স.) যেমন তাঁর সদাচরণ, সততা, কর্মনিষ্ঠা দিয়ে ঘুণেধরা সমাজে শান্তির পথ দেখিয়েছেন, প্রতিষ্ঠা করেছেন ইনসাফ ও মানুষের অধিকার। আজকের যুব সমাজ আগামীর বিশ্ব ও রাষ্ট্র ব্যবস্থার পরিচালক, তাই আমাদেরও হযরতের মত হতে হবে উদার মানসিকতার, হতে হবে কর্মে-কর্তব্যে নিষ্ঠাবান ও সৎ। এই উন্মুক্ত সোস্যাল মিডিয়ার যুগে বিভ্রান্তিমূলক কথায় কান না দিয়ে সততা ও নিজের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন এবং ধর্মীয় বিধি-বিধান সঠিকভাবে মেনে চলার মাধ্যমেই গড়ে উঠবে কাঙ্খিত সমাজ ব্যবস্থা।

রাজেন্দ্র কলেজ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত