মদের বোতল রাখার অভিযোগে জাবি কর্মচারী বরখাস্ত, তদন্ত কমিটি গঠন 

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৩, ১৮:৫৯ | অনলাইন সংস্করণ

  তানভীর রিফাত অনিক, জাবি প্রতিনিধি

ট্রাংকে মদের বোতল পাওয়াসহ নানা অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক কর্মচারীকে সাময়িক বরখাস্ত করে আনুষ্ঠানিক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বরখাস্তকৃত কর্মচারী মো. রমজান আলী বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিসের ড্রাইভার (লাইট) পদে কর্মরত ছিলেন।

সোমবার (২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত পৃথক দু’টি অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

রমজান আলীর বিরুদ্ধে অন্য অভিযোগগুলো হলো- জন্ম সনদ, স্মার্ট কার্ড, লাইসেন্স, একাডেমিক সনদ ও পরিচয়পত্রে মিল না থাকা এবং স্ত্রী মিসেস ফাহমিদা খাতুনকে শারীরিক ও মানসিক অত্যাচার এবং মেরে ফেলার হুমকি প্রদান করা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২০ তারিখ সিন্ডিকেটের বিশেষ সভার সিদ্ধান্ত অনুযায়ী রমজান আলীর বিরুদ্ধে একাধিক অভিযোগ তদন্ত করার লক্ষ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা অধ্যাদেশ ৫(খ) ১ ধারা অনুযায়ী একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার বি এম কামরুজ্জামানকে কমিটির সভাপতি করা হয়েছে। এছাড়া ডেপুটি কম্পট্রোলার জাহিদুল হককে সদস্য এবং ডেপুটি রেজিস্ট্রার সৈয়দ মোহাম্মদ আলী রেজাকে সদস্য সচিব করা হয়েছে।

এছাড়া বিজ্ঞপ্তিতে তদন্ত কমিটিকে আগামী এক মাসের মধ্যে তদন্ত কাজ সম্পন্ন করে সুপারিশসহ প্রতিবেদন প্রদান করার নির্দেশনা দেওয়া হয়েছে।