ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জাবিতে ষষ্ঠ সমাবর্তন ২৫ ফেব্রুয়ারি

জাবিতে ষষ্ঠ সমাবর্তন ২৫ ফেব্রুয়ারি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বহুল আকাঙ্ক্ষিত ষষ্ঠ সমাবর্তন অনুষ্ঠিত হবে আগামী ২৫ ফেব্রুয়ারি। এর মাধ্যমে স্নাতক, স্নাতকোত্তর ১০ হাজার শিক্ষার্থীর দীর্ঘ সাত বছরের অপেক্ষার অবসান হবে।

সোমবার (২৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়েরউপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘দায়িত্ব নেয়ার শুরু থেকেই সমাবর্তন আয়োজনের ব্যাপারে আমরা আন্তরিক ছিলাম। উপাচার্য নিযুক্ত হওয়ার পরপরই সিন্ডিকেট আহ্বান করে ফেব্রুয়ারিতে সমাবর্তন আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়। এজন্য শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে রাষ্ট্রপতিরকাছে চিঠি পাঠানো হয়েছিল।তিনি আগামী ২৫ ফেব্রুয়ারি সমাবর্তন আয়োজনের সম্মতি দিয়েছেন।’

এর আগে, গত ২০ ডিসেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটে সমাবর্তনের ফি নির্ধারণ করা হয়।এবার স্নাতক ও স্নাতকোত্তর আলাদাভাবে ২হাজার ৫০০ টাকা ও একসাথে ৪ হাজার টাকা, এমফিল ডিগ্রির জন্য ৫ হাজার টাকা, পিএইচডি ডিগ্রির জন্য ৭ হাজার টাকাএবং উইকেন্ড/ইভিনিং প্রোগ্রামের জন্য ৮ হাজার টাকা সমাবর্তন ফি নির্ধারণ করা হয়েছে।এছাড়া ২৫ জানুয়ারির মধ্যেরেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে।

উল্লেখ্য, প্রতিষ্ঠার ২৬ বছরে ১৯৯৭ সালে বিশ্ববিদ্যালয়টিতে প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয়।এরপর ২০০১ সালে দ্বিতীয়, ২০০৬ সালেতৃতীয়, ২০১০ সালে চতুর্থ এবং ২০১৫ সালে অনুষ্ঠিত হয় সর্বশেষ সমাবর্তন। সর্বশেষ পঞ্চম সমাবর্তনে অংশ নেয়া ৯ হাজারগ্র্যাজুয়েট, এমফিল ও পিএইচডি ডিগ্রিধারী মূল সনদপত্র হাতে পান।

জাবি প্রতিনিধি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত