ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জাবি শিক্ষক সমিতির নির্বাচনে উপাচার্যপন্থীদের জয়

জাবি শিক্ষক সমিতির নির্বাচনে উপাচার্যপন্থীদের জয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত উপাচার্যপন্থী শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ ১৫টি পদের মধ্যে সভাপতি-সম্পাদক পদসহ ১১টি পদে জয়লাভ করেছেন। বুধবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ছয়টায় ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার অনিরুদ্ধ কাহালি নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে সভাপতি পদে গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ভারপ্রাপ্ত ডিন ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ফরিদ আহমদ এবং সাধারণ সম্পাদক পদে ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) অধ্যাপক এম শামীম কায়সার নির্বাচিত হয়েছেন।

এছাড়া ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ থেকে সদস্য পদে অধ্যাপক আহমেদ রেজা, অধ্যাপক নাজমুল হাসান তালুকদার, অধ্যাপক ফারহা মতিন জুলিয়ানা, অধ্যাপক মোহাম্মদ শফিক উর রহমান, অধ্যাপক মিজানুর রহমান, অধ্যাপক সুবর্ণা কর্মকার, অধ্যাপক সাব্বির আলম, সহযোগী অধ্যাপক মোহাম্মদ তারিকুল ইসলাম ও মাহফুজা খাতুন জয়লাভ করেছেন।

অন্যদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সমর্থিত শিক্ষকদের সংগঠন ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’ থেকে সহ-সভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক মুহাম্মদ শফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক পদে প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন এবং সদস্য পদে ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রেজাউল রাকিব জয়লাভ করেছেন।

এর আগে সকাল নয়টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে শিক্ষক সমিতির নির্বাচন শুরু হয়ে দুপুর দেড়টায় শেষ হয়। নির্বাচনে মোট ৬০২ জন ভোটারের মধ্যে ৫৭৫ জন ভোটার ভোট প্রদান করেন।

জাবি,শিক্ষক সমিতি,নির্বাচন,ফলাফল ঘোষণা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত