ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জাবি ছাত্রলীগ নেতা বহিষ্কার

জাবি ছাত্রলীগ নেতা বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক নেতাকে বহিষ্কার করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ। বহিষ্কৃত নেতার নাম অসিত পাল। তিনি জাবি ছাত্রলীগের পরিবেশ বিষয়ক সম্পাদক ছিলেন।

রবিবার (১২ ফেব্রুয়ারি) বিকালে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া কিছু অনাকাঙ্খিত ঘটনার প্রেক্ষিতে সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুন্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে অসিত পালকে (পরিবেশ বিষয়ক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা) বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।

এছাড়াও উক্ত প্রেস বিজ্ঞপ্তিতে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে বিভিন্ন ইউনিটের ২১ জন নেতাকর্মীকে বহিস্কার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, বাংলাদেশ ছাত্রলীগের সকল সাংগঠনিক ইউনিটকে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক পরিবেশ সমুন্নত রাখা, গঠনতান্ত্রিক আদর্শিক রাজনৈতিক সংস্কৃতি বজায় রাখা ও স্মার্ট ক্যাম্পাসের উপযোগী স্মার্ট ছাত্ররাজনীতি বিনির্মাণে সচেষ্ট থাকার নির্দেশনা দেয়া হল।

এ ব্যাপারে জাবি শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে কোনো ধরনের বিশৃঙ্খল কার্যক্রমে জড়িত থাকলে সে সংগঠনের যেই হোক তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। এটা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীদের জন্যও একটা বার্তা। সবাইকে সতর্কতার সাথে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য কাজ করতে হবে। কোনো ধরনের সংগঠন বিরোধী কর্মকান্ডে জড়িত থাকা যাবে না।’

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানকে মোবাইলে ক্ষুদে বার্তা ও ফোন করা হলেও তাদের পাওয়া যায় নি।

উল্লেখ্য, গত বুধবার (৮ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম বরকত হলের ২১৪/এ কক্ষে এক বহিরাগতকে নেশাদ্রব্য খাইয়ে মারধর করে ৪৫ হাজার টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠে। পরে রাত একটায় হল প্রভোস্ট, প্রক্টরিয়াল বডি, ছাত্রলীগ নেতা ও সাংবাদিক প্রতিনিধিদের উপস্থিতিতে পরিচালিত অভিযানে ভুক্তভোগীর বর্ণনা অনুযায়ী রুমটি শনাক্ত করা হয়। অপহরণ ও নির্যাতনে অভিযুক্ত অসিত পালের কক্ষে মদ, গাজা ও ইয়াবা সেবনের সরঞ্জাম, সিরিঞ্জসহ নানা ধরনের মাদক গ্রহণের আলামত পাওয়া যায়।

ছাত্রলীগ,নেতা,বহিষ্কার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত