ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুল উত্তরা শাখার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও ৭ মার্চ পালন

এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুল উত্তরা শাখার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও ৭ মার্চ পালন

বাংলাদেশের শীর্ষস্থানীয় ইংলিশ মিডিয়াম স্কুল এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুলের উত্তরা শাখার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২০২৩ সম্পন্ন ও ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে বৃহস্পতিবার (৯ মার্চ) উত্তরা ১৪ নাম্বার সেক্টর মাঠে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব খান মোহাম্মদ আক্তারুজ্জামান।

সভাপতিত্ব করেন এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান নির্বাহী কর্মকর্তা, ব্যবস্থাপনা পরিচালক ও প্রিন্সিপাল মোহাম্মদ আনিসুর রহমান সোহাগ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাজী নাহিয়ান (কান্ট্রি ম্যানেজার-ক্যামব্রিজ ইউনিভার্সিটি প্রেস, বাংলাদেশ), প্রফেসর মোখতার আহমেদ (ইসলামিক স্কলার ও পাবলিক স্পিকার), গোলাম মোস্তফা, মেম্বার সেক্রেটারি, এভেরোজ স্পোর্টস কমিটি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের উত্তরা শাখার পরিচালনা পর্ষদ ও ম্যানেজিং কমিটির সকল সদস্যবৃন্দ, সকল শিক্ষক-শিক্ষিকা।

প্রধান অতিথির বক্তব্যে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খান মোহাম্মদ আক্তারুজ্জামান বলেন, এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুল উত্তরা শাখা আমার প্রাণের একটি প্রতিষ্ঠান। আমি এটিকে কখনোই আমার বাণিজ্যিক প্রতিষ্ঠান মনে করিনা। আমি আজ এই মাহেন্দ্রক্ষণে প্রথমেই শুকরিয়া জানাই মহান আল্লাহর প্রতি যিনি আমাকে এটা করার সুযোগ করে দিয়েছেন। পরম শ্রদ্ধাভরে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ও ১৫ই আগস্টে শাহাদত বরণকারী তাঁর পরিবারের সকল সদস্যদের এবং কৃতজ্ঞতা জানাচ্ছি উনার ঐতিহাসিক ০৭ই মার্চের ভাষণের জন্য, যে ভাষণ না দিলে আমরা হয়ত আজ একটি স্বাধীন ভূখন্ড পেতাম না। কৃতজ্ঞতা জানাচ্ছি বাংলার কাণ্ডারি বিশ্ব নেত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি যিনি আজ বিশ্ব নেতা, যার যোগ্য নেতৃত্বের কারণে আজ আমরা পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি এবং তিনি শিক্ষা ব্যবস্থায় এনে দিয়েছেন যুগান্তকারী সফলতা।

বিদ্যালয়ের প্রধান নির্বাহী ও প্রিন্সিপাল তার বক্তব্যে বলেন, প্রথমেই মহান আল্লাহর দরবারে লাখো কোটি শুকরিয়া আদায় করছি এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুল উত্তরা শাখার জন্য। পরম শ্রদ্ধায় কৃতজ্ঞতা জানাচ্ছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, বাংলার অবিসংবাদিত নেতা, বিশ্বনেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি যিনি ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের মাধ্যমেই অনানুষ্ঠানিক ভাবে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন এবং স্বাধীন একটি রাষ্ট্রের জন্য ৭ কোটি বাঙ্গালীকে যুদ্ধের জন্য প্রস্তুত ও ঐক্যবদ্ধ করেছিলেন।

স্কুল প্রসঙ্গে তিনি বলেন, এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুল বাংলাদেশে একমাত্র স্কুল যেটি ঢাকা শিক্ষা বোর্ড, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর-ঢাকা অঞ্চল, আইবি, ক্যামব্রিজ ও এডেক্সসেল সার্টিফাইড স্কুল। আধুনিক শিক্ষার পাশাপাশি বিদ্যালয়টির উত্তরা শাখার শিক্ষার্থীদের ধর্মীয় ও নৈতিক শিক্ষা প্রদান করে। মুসলিম শিক্ষার্থীদের জন্য এক্সট্রা কারিকুলাম হিসেবে আছে সম্পূর্ণ কোরআন এ হাফেজ ও হাফেজা হওয়ার জন্য হিফজুল কুরআন বিভাগ। বর্তমানে এই স্কুলের তিনটি শাখায় (মোহাম্মদপুর, মিরপুর ও উত্তরা) অধ্যয়ন করছে প্রায় ৩,০০০ শিক্ষার্থী। এই বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থায় আছে মদিনা বিশ্ববিদ্যালয়, মক্কা বিশ্ববিদ্যালয়, আল আজহার বিশ্ববিদ্যালয়, আইআইইউএম-এ ভর্তি উপযোগী সকল কারিকুলাম ও সুযোগ। উল্লেখিত ইসলামিক বিশ্ববিদ্যালয় গুলোতে এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুলের উত্তরা শাখার শিক্ষার্থীদের জন্য ভর্তি প্রক্রিয়া খুব সহজ করার লক্ষ্যে ইতিমধ্যে খোলা হয়েছে বিশ্ব ইসলামিক ইউনিভার্সিটি ভর্তি সেল/ডিপার্টমেন্ট। বিশ্বের সকল নামকরা ইসলামিক বিশ্ববিদ্যালয়গুলোর সাথে যোগাযোগ, পার্টনারশিপ, রিকগনিশন, ভর্তি ইত্যাদি নিয়ে কাজ করছে এই বিশ্ব ইসলামিক ইউনিভারসিটি ভর্তি সেল/ডিপার্টমেন্ট।

এছাড়া আমাদের ইসলামিক ইউনিভারসিটি ভর্তি সেল/ডিপার্টমেন্ট এর সহায়তা নিয়ে যেকোনো টপ ইসলামিক ইউনিভারসিটিতে আবেদনের সুযোগ আছে শিক্ষার্থীদের জন্য।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুলের উত্তরা ক্যাম্পাসের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী প্রায় ৫০টি খেলায় অংশগ্রহণ করেন এবং বিজয়ী ছাত্র/ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয়ার্ধে এভেরোজ উত্তরা শাখা পরিবারের ১০ জন বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেওয়া হয়। প্রতি বছর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দিয়ে থাকে এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুল উত্তরা শাখা। প্রধান অতিথি খান মোহাম্মদ আক্তারুজ্জামান বীর মুক্তিযোদ্ধাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

এছাড়াও আমন্ত্রিত অতিথিদের মধ্যে অনেকেই মূল্যবান বক্তব্য রাখেন।

বার্ষিক,ক্রীড়া,প্রতিযোগিতা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত