ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ইবিতে ব্যাচ-ডে অনুষ্ঠানে হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন

ইবিতে ব্যাচ-ডে অনুষ্ঠানে হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ব্যাচ-ডে উপলক্ষে আয়োজিত 'অবতরণীকা উৎসব' এ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গত ১৬ মার্চ হামলার ঘটনায় দুই পক্ষের আনিত অভিযোগের ভিত্তিতে প্রক্টরিয়াল বডি ও ছাত্র উপদেষ্টার যৌথ সভা বসে। সভায় উৎসবে হামলার বিষয়ে আনিত অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনার সুষ্ঠু তদন্তের লক্ষ্যে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

এতে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড. মুর্শিদ আলমকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সদস্য সচিব হিসেবে আছেন সহকারী নিরাপত্তা কর্মকর্তা তোফাজ্জেল হোসেন। কমিটির অপর সদস্য হলেন- সহকারী প্রক্টর সাজ্জাদুর রহমান টিটু। কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়ার অনুরোধ করা হয়েছে।

জানা যায়, গত ১৬ মার্চ বিশ্ববিদ্যালয়ের বাংলা মঞ্চে ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের আয়োজিত 'অবতরণিকা উৎসব' চলাকালে শিক্ষার্থীদের মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটে। এতে তিনজন শিক্ষার্থী আহত হয়। আহত শিক্ষার্থীরা হলেন- ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী রানা আহম্মেদ অভি, মুশফিকুর রহমান ও সাব্বির রহমান শাওন।

পরবর্তীতে এ ঘটনায় আহত শিক্ষার্থীদের পাশাপাশি অভিযুক্তরাও নিজেদের ওপর আক্রমণের অভিযোগ এনে বিশ্ববিদ্যালয় প্রক্টরের কাছে পাল্টা অভিযোগ দেয়।

শিক্ষার্থী,হামলা,কমিটি,গঠন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত