ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রমিজন নেছা বিবি হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার উদ্বোধন

রমিজন নেছা বিবি হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার উদ্বোধন

মানিকগঞ্জ জেলার সিংগাইর থানার সিরাজপুর গ্রামে সোমবার (১ মে) দুপুরে রমিজন নেছা বিবি হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা উদ্বোধন করা।

জানা যায়, মানিকগঞ্জের সিরাজপুর গ্রামটি সিরাজ উদ্দিন খানের পূর্বপুরুষেরা প্রায় চারশত বছর আগে এই এলাকায় জমিদারি করতেন। শত বছর পূর্বে সিরাজ উদ্দিন খান শিক্ষা বঞ্চিত গ্রামের ছেলে মেয়েদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে ১৯২৫ সালে সিরাজউদ্দিন ইনস্টিটিউট নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান ও ১৯২৩ সালে একটি মসজিদ নির্মাণ করেন। এলাকার শিক্ষা ব্যবস্থা উন্নত করার লক্ষে তার চার সন্তান বাচ্চু মিয়া, বাদশা মিয়া, ফুতন মিয়া এবং হামিদ মিয়া ৩৬ শতাংশ জমি দান করেন। ১৯৭৩ সালে সিরাজপুর সরকারি প্রাইমারি বিদ্যালয় নামে সরকারিভাবে নামকরণ করা হয়। এরপর একে একে তৈরী করেন কমিউনিটি ক্লিনিক, মাদ্রাসা, এতিম খানা, বিভিন্ন হাট-বাজারসহ পারিবারিক ও সামাজিক দুটি কবরস্থান।

এরই ধারাবাহিকতায় গতকাল ফিতা কেটে চারতলা ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করেন মানিকগঞ্জ জেলার এডিশনাল ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) শোয়েব রেজা আলম।

এ সময় উপস্থিত ছিলেন এমএসসি-শিপ ম্যানেজমেন্ট লিমিটেডের ক্যাপ্টেন মনোয়ার হোসেন, পুরান ঢাকার বেগমবাজারস্থ মৌলভীবাজার বণিক সমিতির সভাপতি মো: সাহিদ হোসেন, ঊষা চক্রের সিনিয়র সহসভাপতি নুরুজ্জামান স্বপন, কাজী শরীফ জামে মসজিদের খতিব মুফতি, মোহাম্মদ আবু নাইম, কাজী শরীফ জামে মসজিদের সভাপতি গোলাম মোহাম্মদ রাসুল, সিরাজ উদ্দিন খান ওয়াকফ স্টেটের মতুয়ালি ও সিরাজ উদ্দিন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সুইজারল্যান্ড প্রবাসী হাবিবুর রহমান খান হাবিব, নবকুমার ইনস্টিটিউশন এন্ড ডক্টর শহীদুল্লাহ কলেজের গভর্নিং বডির সদস্য এবং সিনিয়র ফটো সাংবাদিক মঈন উদ্দিন আহমেদ, মোঃ আব্দুর রউফ খান স্বপন সভাপতি একতা ব্যাবসায়ী সমবায় সমিতি , আনিসুর রহমান, গোলাম মোস্তফা, ইঞ্জিনিয়ার সৈয়দ মাহমুদুর রশিদ, শফিকুর রহমান খান, শামসুল ইসলাম, ইমতিয়াজ আহমেদ খান, হারুনুর রশিদ, আসাদুজ্জামান খান গালিফ, অ্যাডভোকেট ওয়াহেদুর রহমান খান গভনিং বডি সভাপতি সিরাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় , আরিফুজ্জামান খান, এম এ কাইয়ুম খান, কামারুজ্জামান খান টিটু, আমির হোসেন, আসাদুর রহমান মোল্লা, আশরাফ আলম, আবুল বাশার ও ট্রাস্টি বোর্ডের অন্যান্য সদস্যগণেরা।

মাদ্রাসা,এতিমখানা,উদ্বোধন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত