ঐতিহ্যবাহী নবকুমার ইনস্টিটিউশনে নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

প্রকাশ : ১৬ মে ২০২৩, ১৯:০১ | অনলাইন সংস্করণ

উনসত্তরের গণ-অভ্যুত্থানে শহিদ মতিউরের স্মৃতি বিজরিত বকশিবাজারে অবস্থিত শতবর্ষী ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান নবকুমার ইনস্টিটিউশন ও ড. শহীদুল্লাহ কলেজের আধুনিক সুবিধা সম্বলিত ১০ তলা নতুন একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

মঙ্গলবার (১৬ মে) দুপুরে এই নতুন একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য এ্যাডভোকেট মো: কামরুল ইসলাম।
বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার উল্লেখ করে কামরুল ইসলাম বলেন, শিক্ষার মনোন্নয়নের জন্য বর্তমান সরকার সব ধরণের পদক্ষেপ গ্রহণ করছেন। শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই প্রদান হচ্ছে। নতুন শিক্ষা ভবন নির্মিত হচ্ছে। 

সরকারের প্রদত্ত এসব সুযোগ কাজে লাগিয়ে শিক্ষার মান উন্নয়নে সকলকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, জাতীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা উন্নয়নকে দমিয়ে দেওয়ার চেষ্টা করছে। তবে বর্তমান সরকারের উন্নয়নমূলক কার্যক্রমকে কেউ কখনো দমিয়ে রাখতে পারেনি পারবেও না। 
 
অনুষ্ঠানের শুরুতে প্রতিষ্ঠানের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল মো: আবদুল মান্নান ভূঁইয়া নতুন অবকাঠামো নির্মাণে এলাকাবাসীর সহযোগিতা কামনা করে বলেন, আপনাদের প্রতিষ্ঠান আপনাদেরকেই দেখে রাখতে হবে। আপনাদের সহযোগিতা পেলে নবকুমার ইনস্টিটিউশন ও ড. শহীদুল্লাহ কলেজের পূর্বের ঐতিহ্য ফিরিয়ে আনা সম্ভব হবে। 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গভর্নিং বডির সদস্য সিনিয়র ফটো সাংবাদিক মঈন উদ্দিন আহমেদ, অ্যাডভোকেট মোহাম্মদ মনজুর মোর্শেদ, সহকারী প্রধান শিক্ষক নাফিসা খাতুন, সিনিয়র শিক্ষকগণ সহ স্থানীয় নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা।