ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আজ থেকে শুরু গুচ্ছে ভর্তি পরীক্ষা

আজ থেকে শুরু গুচ্ছে ভর্তি পরীক্ষা

গুচ্ছে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় চলতি বছর অনলাইনে আবেদন করেছেন মোট ৩ লাখ ৩ হাজার ২৩১ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এর মধ্যে বিজ্ঞান শাখা ইউনিট ‘এ’ থেকে ১ লাখ ৬৬ হাজার ৯৩৩ জন। মানবিক শাখা ইউনিট ‘বি’ থেকে ৯৬ হাজার ৪৩৫ জন। বাণিজ্য শাখা ইউনিট ‘সি’ থেকে ৩৯ হাজার ৮৬৫ জন আবেদন করেছেন। আজ শনিবার (২০ মে) মানবিক বিভাগের ভর্তি পরীক্ষার মাধ্যমে ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে।

ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০ মে মানবিক বিভাগ, ২৭ মে বিজ্ঞান বিভাগ ও ৩ জুন ব্যবসায় শিক্ষা বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষার ফল গুচ্ছ ভর্তি পরীক্ষার নির্ধারিত ওয়েবসাইটে প্রকাশ করা হবে। ভর্তি পরীক্ষায় ন্যূনতম ৩০ নম্বর (পাস নম্বর) পেতে হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে। শুধু গুচ্ছ ভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরাই যোগ্যতা থাকা সাপেক্ষে পছন্দ করা বিশ্ববিদ্যালয়ে আবেদন করতে পারবেন।

ভর্তি পরীক্ষার সব তথ্য গুচ্ছ ভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে (https://gstadmission.ac.bd) পাওয়া যাবে।

শিক্ষার্থী,ভর্তি,পরীক্ষা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত