ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ছায়া জাতিসংঘ’ সম্মেলন বৃহস্পতিবার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ছায়া জাতিসংঘ’ সম্মেলন বৃহস্পতিবার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সংস্থার (জেইউমুনা) উদ্যোগে আগামী ২৮ সেপ্টেম্বর তিন দিনব্যাপী ৭ম ছায়া জাতিসংঘ সম্মেলন-২০২৩ শুরু হচ্ছে। রবিবার (২৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাস) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সভাপতি শেখ অম্লান আহমেদ প্রাচুর্য।

এসময় তিনি জানান, সম্মেলনে এবারের বিষয় 'সবুজ প্রযুক্তির অগ্রাধিকার: সবুজ সমৃদ্ধিকে জয় করা'। এতে জলবায়ু পরিবর্তন এবং পরিবেশগত সংকটের ঝুঁকিকে সামনে রেখে বিশ্বব্যাপী একটি টেকসই ভবিষ্যতের জন্য তরুণদের ক্ষমতায়নের মাধ্যমে কার্যকর সমাধান খুঁজে বের করা সহ বিভিন্ন বিষয় নিয়ে বিতর্ক ও আলোচনা করা হবে। সম্মেলনে দেশের ২৫টি বিশ্ববিদ্যালয়সহ ৪১টি শিক্ষা প্রতিষ্ঠান ও দেশের বাইরে থেকে ৫টি টিমসহ প্রায় ৩২০ জন অংশগ্রহণকারী উপস্থিত থাকবেন।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে থাকবেন ঢাকাস্থ জাতিসংঘ তথ্যকেন্দ্র (ইউএনআইসি)- এর প্রধান আহানিতা আহমেদ।

সংবাদ সম্মেলনে সংগঠনটির সাধারণ সম্পাদক জারিন তাসনিম লুবনা, সহ-সভাপতি মো. তারেকুজ্জামান, সহ-সাধারণ সম্পাদক নওশীন আলম ও কোষাধ্যক্ষ মো. আবরার জাহিন প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ২০১৫ সালের ২০ এপ্রিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সংস্থার (জেইউমুনা) যাত্রা শুরু হয়।

জাহাঙ্গীরনগর,জাতিসংঘ,সম্মেলন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত