ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জাতীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ইশার বিক্ষোভ

জাতীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ইশার বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণরুম ও গেস্ট রুম সংস্কৃতি বন্ধ করে প্রশাসন কর্তৃক শিক্ষার্থীদের বৈধ সিট দেয়া এবং জাতীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ছাত্র আন্দোলনের (ইশা) ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।

সোমবার (২ অক্টোবর) বিকাল সাড়ে তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এক সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থান ঘুরে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনটির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমান বলেন, শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষার স্বপ্ন নিয়ে আসে। কিন্তু আবাসিক দুরবস্থা, সরকারদলীয় ছাত্র সংগঠনের নেতৃত্বে ম্যানার শেখানোর নামে গণরুম গেস্টরুমে নির্যাতন ও প্রথম বর্ষে হলে সিট না পাওয়ায় শিক্ষার্থীদের এই স্বপ্ন অঙ্কুরে বিনষ্ট হয়। তথাকথিত ম্যানারের নামে সরকার দলীয় সেবাদাসে পরিণত করে শিক্ষার্থীদের অনিশ্চিত গন্তব্যের দিকে ঠেলে দেয়া হয়। এই অশুভ ও ধ্বংসাত্মক ব্যবস্থাপনার জন্য ক্ষমতাসীন দল ও বিশ্ববিদ্যালয় প্রশাসনই দায়ী। প্রজন্মের মেধার সুরক্ষা নিশ্চিত করে তাদের জাতীয় সম্পদে পরিণত করতে সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে প্রথম বর্ষেই সীট নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, বিগত ১৫ বছর যাবত এ দেশের শিক্ষার্থীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না। একটি স্বাধীন দেশের নাগরিক হিসেবে যা আমাদের জন্য লজ্জার। নাগরিক এর ভোটাধিকার প্রতিষ্ঠায় আগামী দিনে জাতীয় সরকারের অধীনে একটি নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে হবে। অন্যথায় সচেতন শিক্ষার্থীদের সাথে নিয়ে দুর্বার গণআন্দোলন গড়ে তোলা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে দলটির কেন্দ্রীয় পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক আল-আমিন বলেন, দেশে একটি অরাজক ও সংঘাতময় পরিস্থিতি সৃষ্টির লক্ষ্যে নাগরিক অধিকার হরণ করা হচ্ছে। যা আমাদের জন্য একটি অশনিসংকেত। দেশের এই সংকটকালে শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ হয়ে জাতির ভবিষ্যৎ নির্ধারণে সিদ্ধান্ত নিতে হবে।

সভাপতির বক্তব্যে ঢাবি শাখা সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, তরুণ প্রজন্ম নিজেদের অধিকার নিশ্চিত করতে নিজেদের কল্যাণে সরকার নির্বাচন করবে। তাই আগামীর দেশ বিনির্মানের এই প্রজন্মকে তাদের ভোটের অধিকার ফিরিয়ে দিতে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন দেওয়ার আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের ঢাবি শাখার সহ-সভাপতি মুহিব্বুল্লাহ বিন আতিক, সাংগঠনিক সম্পাদক আবু বকর সিদ্দীক, প্রশিক্ষন সম্পাদক মোহাম্মদ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইফ মোহাম্মদ আলাউদ্দিন, অর্থ সম্পাদক ইয়াছিন আরাফাত প্রমুখ।

ইশা,ঢাকা বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত