ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বেরোবিতে যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস পালন

বেরোবিতে যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস পালন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এ যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৬০তম জন্মদিন (শেখ রাসেল দিবস ২০২৩) পালন করা হয়েছে।

এ উপলক্ষে আজ বুধবার (১৮ অক্টোবর, ২০২৩) সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবনের সামনে থেকে শোভাযাত্রার মাধ্যমে দিবসটির কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ।

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ, রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ অংশ নেন। শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে শেখ রাসেল চত্বরে এসে শেষ হয়।

শেখ রাসেল দিবস উপলক্ষে সকাল সাড়ে ১০টায় ক্যাফেটেরিয়ায় আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের নির্মমতার হাত থেকেও রক্ষা পায়নি শিশু রাসেল। শেখ রাসেল আজ বেঁচে থাকলে একজন মেধাবী মানুষ হিসেবে বাংলাদেশকে এগিয়ে নেওয়ার সংগ্রামের প্রথম সারিতে থাকতেন।

উপাচার্য বলেন, অবহেলিত, পশ্চাৎপদ এবং অধিকারবঞ্চিত শিশু-কিশোরদের আলোকিত জীবন গড়ার প্রতীক শেখ রাসেল। আলোচনা শেষে দিবসটি উপলক্ষে শিশুদের অংশগ্রহণে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপাচার্য।

এদিকে জোহর নামাজের পর কেন্দ্রিয় মসজিদে শেখ রাসেলসহ ১৫ আগস্টে নিহত শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বেরোবি,রাসেল,পালন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত