ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

১৮তম শিক্ষক নিবন্ধনের সম্ভাব্য প্রিলি ৮ ও ৯ মার্চ

১৮তম শিক্ষক নিবন্ধনের সম্ভাব্য প্রিলি ৮ ও ৯ মার্চ

নির্বাচনের পর ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা নেয়ার কথা ছিল। কিন্তু এসএসসি পরীক্ষার কারণে চলতি মাসে প্রশ্নপত্র ছাপাতে প্রেসের শিডিউল মিলছে না বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষের (এনটিআরসিএ)। এতে মার্চের দ্বিতীয় সপ্তাহ থেকে পরীক্ষা শুরু করা হবে বলে জানা গেছে।

এনটিআরসিএ সূত্র থেকে জানা গেছে, এসএসসির লিখিত পরীক্ষা শেষ হবে ১২ মার্চ। এরপরের শুক্র ও শনিবার পবিত্র রমজান মাস শুরু হয়ে যেতে পারে। তাই রোজার আগেই ৮ ও ৯ মার্চ পরীক্ষা আয়োজনের পরিকল্পনা করা হয়েছে।

পরিকল্পনা অনুযায়ী- আগামী ৮ মার্চ শুক্রবার স্কুল পর্যায় ও স্কুল পর্যায়-২ এর এবং ৯ মার্চ শনিবার কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা আয়োজন করতে চায় এনটিআরসিএ। এজন্য সারাদেশের পরীক্ষার কেন্দ্রগুলোর পক্ষ থেকে সাড়াও মিলেছে। এখন সংশ্লিষ্ট জেলাগুলোর প্রশাসকদের সবুজ সংকেত পেলেই এনটিআরসি পরিকল্পনা করবে।

এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, এসএসসি পরীক্ষার পর এবং রমজান মাস শুরুর আগের মাঝামাঝি সময়ে পরীক্ষা নেয়ার পরিকল্পনা আছে। কেন্দ্র প্রতিষ্ঠানগুলো এ সময় পরীক্ষা আয়োজনের বিষয়ে একমত। ডিসিদের বিষয়টি জানিয়ে শিগগির চিঠি দেয়া হবে।

গত ৪ নভেম্বর ১৮তম শিক্ষকনিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, প্রিলিমিনারিতে ১০০ নম্বরের বহু নির্বাচনী (এমসিকিউ) পরীক্ষায় অংশ নিতে হবে প্রার্থীদের।

নিবন্ধন,প্রিলি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত