রাবির নির্মাণাধীন ভবনের ছাদ ধসে পড়ে আহত ৩

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৪, ১৪:৪৭ | অনলাইন সংস্করণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মানাধীন ১০ তলা বিশিষ্ট শহীদ এমএইচএম কামরুজ্জামান হলের ছাদের একাংশ ধসে পড়েছে। এতে ৩ নির্মাণ শ্রমিক আহত হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বেলা ১২টা ২৫ মিনিট সময়ে এ ঘটনা ঘটে। আহত ৩ কর্মচারীকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেকে) নেওয়া হয়েছে।

সরেজমিনে দেখা যায়, নির্মাণাধীন হলের উত্তর-পূর্ব কোণের ভবনের দ্বিতলার বিমগুলো ধসে পড়েছে। ছিটকে পড়েছে ঢালাইগুলো। দুর্ঘটনার পর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট উদ্ধার কাজ শুরু করেছে।

রাজশাহী ফায়ার সার্ভিসের উপ-পরিচালক ওহিদুল ইসলাম বলেন,  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ এএইচএম কামরুজ্জামান হলের নির্মাণাধীন একটি অংশ ভেঙে পড়েছে। এ ঘটনায় আমাদের ৫টি ইউনিট কাজ করছে। এই ঘটনায় আহত তিনজনকে আমরা হাসপাতালে পাঠিয়েছি। আর কেউ চাপা পড়েছে কিনা না এজন্য উদ্ধার অভিযান চলমান রয়েছে। উদ্ধার অভিযান শেষ হলে সেটি বলা যাবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ছেলেদের আবাসিক হলের ছাদের জন্য বিমগুলোর ঢালাই কাজ চলছিল। এ সময় অনাকাঙ্ক্ষিতভাবে বিমগুলো ধসে পড়ে। আহত শ্রমিকদের দ্রুত উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। এ বিষয়ে আমরা পরে বিস্তারিত জানাব।