এসএসসি পরীক্ষার্থীদের সহায়তা দিবে ‘কুইক রেসপন্স টিম’

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৫১ | অনলাইন সংস্করণ

দুই দিন পর শুরু হতে যাচ্ছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা। রাজধানীর পরীক্ষার্থীদের প্রয়োজনে কেন্দ্রে পৌঁছে দিতে কুইক রেসপন্স টিমের সহযোগিতা দেয়া হবে বলে জানিয়েছেন ট্রাফিক পুলিশের অতিরিক্ত কমিশনার মো. মুনিবুর রহমান।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তিনি জানান, ঢাকার ১২২টি কেন্দ্রে পরীক্ষার্থীদের প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ার জন্য অন্তত ৩২টি কুইক রেসপন্স টিম প্রস্তুত থাকবে। অগ্রাধিকার ভিত্তিতে পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছাতে সহায়তা করার জন্য তাদের প্রতি নির্দেশনা রয়েছে।

মুনিবুর রহমান বলেন, আসন্ন এসএসসি-দাখিল-ভোকেশনাল পরীক্ষা উপলক্ষে ঢাকা মহানগরীর ট্রাফিকের পক্ষ থেকে বেশ কিছু পরিকল্পনা নেওয়া হয়েছে। পরীক্ষার সঙ্গে যারা সম্পৃক্ত থাকেন তাদেরকে আমরা সহযোগিতা করার চেষ্টা করে থাকি। যেকোনো জরুরি প্রয়োজনে ৯৯৯ এ ফোন করে সহায়তার আহ্বান জানানো যাবে। এক্ষেত্রে আমরা ট্রাফিক বিভাগের পক্ষ থেকে সর্বোচ্চ ধরনের সহযোগিতা দেওয়ার চেষ্টা করব।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, পরীক্ষার হলে রওনা হওয়ার আগে অবশ্যই প্রবেশপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র এবং কলম সঙ্গে নিন। পরীক্ষা শুরুর আগের দিন কেন্দ্রের অবস্থানটি ভালো করে জেনে নিন এবং আপনার বাসা থেকে কোন রুটে যেতে হবে তার পরিষ্কার ধারণা নিন। পরীক্ষা শুরুর আগে বাসা থেকে এমনভাবে বের হতে হবেন যেন নূন্যতম ৩০ মিনিট পূর্বে পরীক্ষা কেন্দ্রে পৌঁছানো যায়।

উল্লেখ্য, আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এসএসসি ও সমমান পরীক্ষা। এবার সারাদেশে ২৯ হাজার ৭৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন পরীক্ষার্থী ৩৭০০টি কেন্দ্রে পরীক্ষা দেবে।