ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মাধ্যমিক খুলছে শনিবার ও রোববার প্রাথমিক বিদ্যালয়

মাধ্যমিক খুলছে শনিবার ও রোববার প্রাথমিক বিদ্যালয়

তীব্র তাপপ্রবাহের কারণে বন্ধ থাকার পর আগামী শনিবার (৪ মে) থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় খোলা হবে বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে। একই সঙ্গে আগামী রোববার (৫ মে) থেকে দেশের সকল প্রাথমিক বিদ্যালয় খোলা হবে।

বৃহস্পতিবার (২ মে) মন্ত্রণালয় থেকে বিষয়টি জানানো হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, আদালতের নির্দেশে আজ বৃহস্পতিবার (২ মে) পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। আগামী শনিবার (৪ মে) থেকে দেশের সব মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এক যোগে ক্লাস কার্যক্রম শুরু হবে।

এর আগে শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়, শিক্ষা ঘাটতি পূরণের জন্য আগামী ৪ মে থেকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের ক্লাস চালু রাখা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ জানান, তীব্র তাপপ্রবাহের কারণে বৃহস্পতিবার পর্যন্ত স্কুল বন্ধ রয়েছে। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি শেষে রোববার থেকে যথারীতি ক্লাস শুরু হচ্ছে।

উল্লেখ্য, পবিত্র রমজান, ঈদুল ফিতর এবং গরমের কারণে এক সপ্তাহ ছুটি মিলিয়ে মোট ১ মাস ৩ দিন পর গত রোববার খুলে দেশের শিক্ষাঙ্গন। একদিন খোলা রেখে সোমবার থেকে ফের বন্ধ হয় মাধ্যমিক স্কুল, কলেজ ও মাদ্রাসা। সোমবার খোলা থাকে প্রাথমিক স্কুল। কিন্তু তীব্র তাপপ্রবাহে হাইকোর্টের নির্দেশনা মেনে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত উভয় স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়।

মাধ্যমিক,প্রাথমিক,বিদ্যালয়
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত