ঢাকা ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চাঁবিপ্রবির উপাচার্যের পদত্যাগের দাবিতে সড়ক অবরোধ অব্যাহত

চাঁবিপ্রবির উপাচার্যের পদত্যাগের দাবিতে সড়ক অবরোধ অব্যাহত

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) উপাচার্য ও রেজিস্ট্রারের পদত্যাগের দাবিতে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক অবরোধ অব্যাহত রেখেছে শিক্ষার্থীরা।

রোববার (১৮ আগস্ট) সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত শহরের খলিশাডুলি ওয়াবদাগেইট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. নাসিম আখতারের এক দফা দাবি নিয়ে বিভিন্ন ব্যানার-পেস্টুন হাতে অস্থায়ী ক্যাম্পাসের সামনে শিক্ষার্থীরা অবস্থান করেন। এর আগে গতকাল শনিবারও বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে।

এদিকে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে গাছের গুড়ি ফেলে অবরোধ করে রাখার কারণে এই সড়কে দীর্ঘ যানজটে শত শত যানবাহন আটকা পড়ে। এতে দূরপাল্লার যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। যানবাহন চলাচল বন্ধ থাকায় অনেকে হেঁটেই গন্তব্যের দিকে যান। অন্যদিকে সড়কে শৃঙ্খলা আনতে জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে কর্মকর্তারা শিক্ষার্থীদের সাথে কথা বলেন। তাদেরকে আগামী ২ দিনের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণের আশ্বাস প্রদান করেন। এরপরই সড়ক অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে শিক্ষার্থীরা।

ক্যাম্পাসের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা ভিসির পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিয়ে তারা বলেন, ‘এক দফা এক দাবি, নাসিম তুই কবে জাবি। যে ভিসি মিথ্যা বলে, সেই ভিসি চাই না।’ একজন ভিসি হয়ে তিনি শিক্ষার্থীদের পক্ষে ছিলেন। বরং আমাদেন উপর প্রভাব খাটিয়েছেন। তিনি গোয়েন্দা সংস্থা ও ছাত্রলীগ কর্মীদের আমাদের উপর উসকিয়ে দিয়েছেন। দুর্নীতি করে নিয়োগ বাণিজ্য করেছেন। তার কারণে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয়ে যাচ্ছে।

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আলআমিন বলেন, উপাচার্য প্রফেসর ড. মো. নাসিম আখতারসহ রেজিস্ট্রার পদত্যাগের দাবিতে কয়েকদিন ধরে ক্যাম্পাসের সামনে কর্মসূচি চলছে। যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি মেনে নেওয়া না হবে, ততক্ষণ পর্যন্ত আমাদের কর্মসূচি চলতেই থাকবে। জেলা প্রশাসকের প্রতিনিধি দল আমাদেরকে আশ্বাস দেওয়ায় আমরা সড়ক অবরোধ কর্মসূচি প্রত্যাহার করেছি। যদি ভিসি ও রেজিষ্ট্রার পদত্যাগ না করে, তাহলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

চাঁদপুর,চাঁবিপ্রবি,শিক্ষার্থী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত