ঢাকা ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এইচএসসির বাকি পরীক্ষাগুলো হবে অর্ধেক প্রশ্নপত্রে

এইচএসসির বাকি পরীক্ষাগুলো হবে অর্ধেক প্রশ্নপত্রে

এইচএসসি ও সমমানের বাকি বিষয়গুলোর পরীক্ষা আরও দুই সপ্তাহ পেঁছালো। বাকি পরীক্ষাগুলো অর্ধেক প্রশ্নপত্রে অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (২০ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ে অন্তর্বর্তী সরকারের শিক্ষা উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদের সভাপাতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত হয়।

ঢাকা শিক্ষা বোর্ডে চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার এ তথ্য জানিয়েছেন।

জানা গেছে, আগে যে বিষয়ে ৮টি প্রশ্নের উত্তর দিতে হতো সেখানে এখান চারটি প্রশ্নের উত্তর দিতে হবে। তবে পরীক্ষার পূর্ণ সময়ই বহাল থাকছে। একইসঙ্গে পরীক্ষা আরও দুই সপ্তাহ বা তার চেয়ে বেশি সময় পিছিয়ে নতুন সময়সূচি (রুটিন) প্রকাশ করা হবে।

এর আগে, প্রথম দফায় গত ১৮ জুলাইয়ের পরীক্ষা স্থগিত করা হয়। তারপর একসঙ্গে ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত করা হয়। এরপর ২৮ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত পরীক্ষা স্থগিত করা হয়। পরে সিদ্ধান্ত হয় ১১ আগস্ট থেকে নতুন সময়সূচিতে এইচএসসি ও সমমানের পরীক্ষা নেওয়া হবে। কিন্তু পরে জানানো হয়, ১১ আগস্ট পরীক্ষা হচ্ছে না। পুনর্বিন্যাস করা সময়সূচি অনুযায়ী আগামী ১১ সেপ্টেম্বর থেকে স্থগিত পরীক্ষাগুলো শুরু হওয়ার কথা। কিন্তু সেটিও এখন আর হচ্ছে না।

তবে আর পরীক্ষায় বসতে চাইছেন না শিক্ষার্থীরা। দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় অটো পাস অথবা এসএসসির ফলাফলের ভিত্তিতে ফল তৈরির দাবি তুলেছেন পরীক্ষার্থীরা। এ নিয়ে নেমেছেন আন্দোলনেও।

আবা/এসআর/২৪

এইচএসসি,প্রশ্নপত্রে,পরীক্ষা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত