ঢাকা ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আহ্ছানউল্লা ইউনিভার্সিটির নতুন ভিসি প্রফেসর ড. মো. আশরাফুল হক

আহ্ছানউল্লা ইউনিভার্সিটির নতুন ভিসি প্রফেসর ড. মো. আশরাফুল হক

বিশ্ববিদ্যালয়সমূহের আচার্য রাষ্ট্রপতির অনুমোদনে ও বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও ঢাকা আহ্ছানিয়া মিশনের ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের পত্রের আলোকে প্রফেসর ড. মো. আশরাফুল হক আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য পদে যোগদান করেছেন। গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) তিনি এ পদে যোগদান করেন।

প্রফেসর ড. মো. আশরাফুল হক ওআইসির অঙ্গ প্রতিষ্ঠান ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) প্রো ভাইস চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি কানাডার মেমোরিয়াল ইউনিভার্সিটি অব নিউফান্ডল্যান্ড থেকে এমএসসি ও পিএইডি ডিগ্রি অর্জন করেন এবং বুয়েট থেকে ইলেকট্রনিকস অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে বিএসসি (সম্মান) ডিগ্রি অর্জন করেন।

তিনি শিক্ষা জীবনে সব বিষয়ে প্রথম বিভাগে পাশ করেন। এছাড়াও তিনি এসএসসিতে মেধায় ৫ম এবং এইচএসসিতে ১ম স্থান অধিকার করেন।

অধ্যাপক ড. আশরাফুল হক চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষক নিয়োগের জন্য বিভিন্ন সিলেকশন বোর্ডে বিশেষজ্ঞ সদস্য হিসেবে কাজ করেছেন। বর্তমানে তিনি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের বিশেষজ্ঞ সদস্য হিসেবে কর্মরত আছেন।

এছাড়াও তিনি বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কমিটিতে বিশেষজ্ঞ কারিগরি সদস্য হিসেবে কাজ করছেন। তিনি ৪১টি আন্তর্জাতিক জার্নাল পেপার এবং ৫৯টি কনফারেন্স প্রসিডিংসসহ ১০০টি গবেষণাপত্র প্রকাশ করেছেন। তিনি বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সেমিনার, ওয়ার্কশপ, কনফারেন্সে সাংগঠনিক চেয়ার, সেশন চেয়ার, মূল বক্তা, পেপার রিভিউয়ার ইত্যাদি হিসেবে কাজ করেছেন। তার গবেষণার বিষয়গুলো পাওয়ার কনভার্টার এবং মোটর ড্রাইভে কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ।

তিনি নবায়নযোগ্য শক্তিতে পাওয়ার ইলেকট্রনিক্সের প্রয়োগের গবেষণার সাথে জড়িত। তাঁর এই নিয়োগ রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনে গত মঙ্গলবার (২৭ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছিল।

বিশ্ববিদ্যালয়,আহ্ছানিয়া মিশন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত