ঢাকা ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

এইচএসসি’র ফলাফলে সাফল্য ধরে রেখেছে আবদুল কাদির মোল্লা সিটি কলেজ

এইচএসসি’র ফলাফলে সাফল্য ধরে রেখেছে আবদুল কাদির মোল্লা সিটি কলেজ

প্রতিবারের মতো এবারও সাফল্য ধরে রেখেছে নরসিংদীর আবদুল কাদির মোল্লা সিটি কলেজ। চলতি বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় (এইচএসসি) এ প্রতিষ্ঠান থেকে অংশ নেয়া সকলে শিক্ষার্থীই উত্তীর্ণ হয়েছেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) প্রকাশিত ঢাকা শিক্ষা বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলে ১৩৯৫ জন পরীক্ষার্থী পাস করেছেন। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১১৮১ জন, যা জিপিএ-৫ এর হার শতকরা ৮৪ দশমিক ৬৫ শতাংশ।

আর এবারের ফলাফল ছাত্র-জনতার অভ্যুত্থানে হতাহতদের উৎসর্গ করেছেন শিক্ষার্থী ও কলেজ কর্তৃপক্ষ।

কলেজের প্রশাসনিক বিভাগ সূত্রে জানা যায়, প্রতিষ্ঠানটি ২০০৬ সালে প্রতিষ্ঠার পর থেকে ২০০৮ সালে প্রথম যা ৯৯%, ২০০৯ সালে শতভাগ পাশসহ ঢাকা বোর্ডে কর্তৃক পঞ্চম এবং সমগ্র বাংলাদেশে ষষ্ঠ স্থান, ২০১০ সালে শতভাগে চতুর্থ ও ঢাকা বোর্ডে কর্তৃক জেলার শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত হয়। ২০১১ সালে ঢাকা বোর্ডে টপ টুয়েন্টিতে সপ্তম স্থান এবং শতভাগে চতুর্থ স্থান, ২০১২,২০১৩ ও২০১৪ সালে ঢাকা মোর্ড তথা সমগ্র বাংলাদেশে শতভাগ পাশসহ টপ টুয়েন্টিতে দ্বিতীয় স্থান অর্জন করেন। শিক্ষাবোর্ডে কর্তৃক টপ টুয়েন্টি ফলাফল পদ্ধতি বাতিল করায় সামাজিক ও গনমাধ্যমের তথা ও উপাত্ত অনুযায়ী ২০১৫ সাল থেকে সেরা ফলাফলের ধারাবাহিকতা বজায় রেখে আসছেন।

এ বছর এইচএসসি পরীক্ষায় সারাদেশে দ্বিতীয় হয়েছে নরসিংদীর এই কলেজটি। সর্বমোট ১৩৯৫জন পরিক্ষার্থীর মধ্যে ১১৮১জন জিপিএ ৫.০০ পেয়ে উর্ত্তীণ হয়েছেন। এখানে ১০০% সকলেই পাশ করেছেন। বিজ্ঞান বিভাগে ৯২৬জন, ব্যবসায় শিক্ষায় ১৯১জন এবং মানবিক শাখায় ২৭৮ জন জিপিএ ৫.০০ পেয়েছেন।

সফলতার ধারাবাহিকতা রক্ষা করতে পেরে খুবই আনন্দিত হয়েছে কলেজের চেয়ারম্যান আব্দুল কাদির মোল্লা, শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা।

আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের চেয়ারম্যান আব্দুল কাদির মোল্লা জানান, এসএসসিতে বিজ্ঞান শাখায় ৯০৩জন,ব্যবসায় শিক্ষা শাখায় ২৯জন এবং মানবিক শাখায় ৯৫ জন সর্বমোট ১০২৭ জন জিপিএ ৫.০০নিয়ে ভর্তি হয়ে এবারও এর পূর্বে ধারাবাহিকতা ধরে রাখতে পেরে খুবই আনন্দিত হয়েছে এমনটাই জানালেন কলেজের চেয়ারম্যান আব্দুল কাদির মোল্লা ।

তিনি বলেন, এ ফলাফল বৈষম্য ছাত্র-জনতা আন্দোলনে আহত নিহতদের প্রতি উৎসর্গ করা হল। এ কলেজ আগামীতে আরও ভাল ফলাফল করার জন্য সকলের দোয়া ও ভালবাসা চান তিনি।

নরসিংদী,পরীক্ষা,আবদুল কাদির মোল্লা সিটি কলেজ,এইচএসসি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত