চুয়েটে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক কোর্সের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২৪, ১৭:৩৬ | অনলাইন সংস্করণ

  চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক কোর্সের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে রবিবার (২৭ই অক্টোবর) সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন মুক্তমঞ্চে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন চুয়েট উপাচার্যের জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ড. সুদীপ কুমার পাল।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. এ. এইচ. রাশেদুল হোসেন, মেকানিক্যাল অ্যান্ড ম্যানুফ্যাকচারিং অনুষদের ডীন অধ্যাপক ড. কাজী আফজালুর রহমান, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মুহাম্মদ রাশিদুল হাসান ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির।

এতে সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মো. সাইফুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করা হয় ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। নবাগতদের পক্ষে বক্তব্য রাখেন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র তানজিমুল করিম ও ইইই বিভাগের ছাত্রী তাসনিয়া তাবাসসুম। অবিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আবু আহমেদ হাসনাত ও মৌসুমী জাহান।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. সুদীপ কুমার পাল বলেন,  নতুন শিক্ষার্থীদের দেশ ও সমাজ পরিবর্তনের জন্য নিজেদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে এরপর ধাপে ধাপে নিজেদের যোগ্য ও সফল প্রকৌশলী হিসেবে গড়তে হবে। আত্মবিশ্বাসের সাথে তোমাদের মেধা ও যোগ্যতা প্রদর্শন করতে হবে। মানবিক প্রকৌশলী হিসেবে গড়তে হবে। চুয়েটের অনেক এলামনাই রয়েছে যারা সফল হয়ে দেশ-বিদেশে তাদের খ্যাতি ছড়াচ্ছে। আমি বিশ্বাস করি তোমরাও নিজেদের যোগ্যতা ও পরিশ্রমের মাধ্যমে দেশ-বিদেশে খ্যাতি ছড়াবে। সফলতা পেতে হলে কঠোর পরিশ্রম করতে হবে, কারণ সফলতার রাস্তায় কোনো শর্টকাট পথ নেই। আর তোমাদের এই পরিশ্রমের ধারা অব্যাহত রাখার জন্য চুয়েট সবসময় সচেষ্ট আছে, যাতে তোমরা বিশ্বমানের প্রকৌশলী হিসেবে গড়ে উঠতে পারে।