ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

'দর্শকরা সিনেমা দেখেন বলেই আমার বাসায় বাজার হয়'

'দর্শকরা সিনেমা দেখেন বলেই আমার বাসায় বাজার হয়'

মানহীন সিনেমা, প্রেক্ষাগৃহের দুরবস্থা আর দর্শকবিমুখিতার কারণে দীর্ঘদিন ধরে একরকম অন্ধকারে ছিল ঢালিউড ইন্ডাস্ট্রি। তবে সাম্প্রতিক সময়ে 'পরাণ', 'হাওয়া', 'অপারেশন সুন্দরবন' সিনেমার বদৌলতে বাংলা চলচ্চিত্রের পালে বইতে শুরু করেছে সুবাতাস। দর্শকরাও ধীরে ধীরে আবার প্রেক্ষাগৃহমুখী হওয়া শুরু করেছেন।

যদিও প্রেক্ষাগৃহের দুরবস্থা এখনও দূর হয়নি। সারাদেশে প্রেক্ষাগৃহের সংখ্যা এমনিতেই সীমিত। সীমিত সংখ্যক সেই প্রেক্ষাগৃহগুলোও অযত্ন-অবহেলায় বেহাল দশায় পড়ে আছে।

তবুও বাংলা সিনেমার প্রতি ভালোবাসা থেকে অপরিচ্ছন্ন, দুর্গন্ধযুক্ত পরিবেশেও অনেকে সিনেমা হলে যান। এমনকি প্রেক্ষাগৃহের আসনে বাসা বাঁধা ছারপোকার কামড়েরও শিকার হন অনেক দর্শক। যেসব দর্শক এত প্রতিকূলতার মধ্য দিয়েও প্রেক্ষাগৃহমুখী, তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞ ঢালিউড তারকা আরেফিন শুভ।

আগামী সপ্তাহে মুক্তি পেতে যাচ্ছে আরেফিন শুভ অভিনীত 'ব্ল্যাক ওয়ার'। সিনেমাটির প্রচারণা উপলক্ষে শনিবার (৭ জানুয়ারি) ঢাকার বনশ্রীতে একটি ইভেন্টে দর্শকদের ধন্যবাদ জানিয়ে আরেফিন শুভ বলেন, 'জীবন থেকে গুরুত্বপূর্ণ সময় বের করে টাকা খরচ করে গাড়িতে চড়ে সিনেমা দেখতে গিয়ে তারপর একপ্রকার ছারপোকার কামড় খান। সত্যিই বলছি, যদি পারতাম সবার বাড়ি গিয়ে বুকে জড়িয়ে কিছুক্ষণ আপনাদের পাশে বসে থাকতাম।'

ঢালিউড ইন্ডাস্ট্রির সীমাবদ্ধতা প্রসঙ্গে এই অভিনেতা বলেন, 'আমার বাবা মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি প্রায়ই বলতেন আমরা অস্ত্র-ট্রেনিং ছাড়াই যুদ্ধে জিতেছি। তেমনি আমাদের সিনেমা ইন্ডাস্ট্রিতে কিছুই নাই। বিশ্বাস করেন, অদম্য ইচ্ছেশক্তি দিয়ে আমরা করেই যাচ্ছি।'

এই সীমাবদ্ধতার পরেও হলমুখী দর্শকদের ধন্যবাদ জানিয়ে শুভ বলেন, 'আপনারা সিনেমা দেখেন বলে আমার বাসায় বাজার হয়। সুন্দর সুন্দর জামাকাপড় পরে আপনাদের সামনে আসতে পারি।'

তিনি আরও বলেন, 'ভুল-শুদ্ধ বিচার করবেন দর্শক। ভুল তো হলিউডের ছবিগুলোতেও হয়। আমরা আমাদের সবটুকু উজাড় করে দিয়েছি কিনা সেটা দেখার ভার দর্শকের।'

আগামী ১৩ জানুয়ারি বড় পর্দায় মুক্তি পাবে 'ব্ল্যাক ওয়ার'। সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ পরিচালিত সিনেমাটি 'মিশন এক্সট্রিম' চলচ্চিত্রের সিক্যুয়েল। কপ ক্রিয়েশনের ব্যানারে নির্মিত এই সিনেমাটি গত বছরের ঈদ-উল-ফিতরে মুক্তি দেওয়ার কথা ছিল। তবে সার্বিক পরিস্থিতির চিন্তা করে মুক্তির দিনক্ষণ পেছায় সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান।

'মিশন এক্সট্রিম' সিনেমার মতো সিকুয়েল 'ব্ল্যাক ওয়ার'-এও কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে আরিফিন শুভকে। আরিফিন শুভ ছাড়াও কুল নিবেদিত, মাইম মাল্টিমিডিয়া সহ-প্রযোজিত এবং ঢাকা ডিটেকটিভ ক্লাবের সহযোগিতায় নির্মিত 'ব্ল্যাক ওয়ার' সিনেমার অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, মনোজ প্রামাণিক, শতাব্দী ওয়াদুদ, শহীদুজ্জামান সেলিম, হাসান ইমাম, লায়লা ইমাম, ইরেশ যাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, খালিদুর রহমান রুমী, ইমরান শওদাগর, খশরু পারভেজ প্রমুখকে।

উল্লেখ্য, ২০২১ সালের ৩ ডিসেম্বর মুক্তি পায় 'মিশন এক্সট্রিম'। বাংলাদেশ ছাড়াও বিশ্বের ১১টি দেশে একযোগে সিনেমাটি মুক্তি দেওয়া হয়।

ঢালিউড
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত