গ্যাংস্টার হয়ে আসছেন মোশাররফ করিম, দেখা যাবে ‘হুব্বা’র লুকে

প্রকাশ : ২৪ জুলাই ২০২৩, ১৬:৫৮ | অনলাইন সংস্করণ

১১ সেকেন্ডের এক মোশন পোস্টারে মোশাররফ করিমের নতুন এই লুকে প্রশংসায় ভাসছে ভক্তরা । এর আগে পরিচালক ব্রাত্য বসুর ‘ডিকশনারি’ সিনেমায় অভিনয় করেছিলেন তিনি।

এবারও একই পরিচালকের নির্মীত ‘হুব্বা’ সিনেমার মাধ্যমে পর্দায় আসছেন মোশাররফ করিম। এরইমধ্যে ‘হুব্বা’র ফার্স্ট লুক প্রকাশ্যে এসেছে। পরনে শার্ট আর রঙিন লুঙ্গি, গলায় গাঁদা ফুলের বড় মালা, দুই পাশে এক ঝাঁক সহশিল্পী নিয়ে দু পাশে দু হাত প্রসারিত করে নাচছেন মোশাররফ করিম। 

পরিচালক ব্রাত্য বললেন, থ্রিলার এবং কমেডির মিশেলে তৈরি করা হয়েছে এই ছবি। হুব্বা শ্যামল ‘হুগলির দাউদ ইব্রাহিম’ নামেই পরিচিত ছিলেন। খুন, জখম, ড্রাগ পাচার ইত্যাদি বহু অপরাধে অপরাধী। অজস্র পুলিশ কেস ছিল তার নামে। এক সময় তিনি ভোটে দাঁড়াতেও চান। যতবারই তাকে গ্রেফতার করেছিল পুলিশ, প্রতিবারই জামিন পেয়ে গিয়েছিলেন। ২০১১ সালে বৈদ্যবাটির খালে হুব্বা শ্যামলের মৃতদেহ ভেসে ওঠে। এই ছবির মাধ্যমে আমি পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি এবং অপরাধ জগতের চিত্রই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

‘হুব্বা’ সিনেমাটি প্রযোজনার দায়িত্বে রয়েছে প্রযোজনা সংস্থা ‘ফ্রেন্ডস্‌ কমিউনিকেশন’। 

প্রযোজক বললেন, আমি বিশ্বাস করি, ভাল ছবি তৈরি হয় শুধুমাত্র বড় পর্দার জন্যই। বিশেষত ‘অপরাজিত’-র পর আমার দর্শক সেটাই প্রমাণ করে দিয়েছে। আর ‘ডিকশনারি’-র পর ব্রাত্যর সঙ্গে আমার এটা দ্বিতীয় কাজ। একটা ছবি তৈরির জন্য ব্রাত্য যে পরিমাণ পড়াশোনা করে, তা সত্যিই প্রশংসনীয়। আশা করছি, দর্শক আমাদের এই দ্বিতীয় কাজও পছন্দ করবেন। এই ছবিতে রয়েছে বেশ কিছু চমকও।

আনন্দবাজারের প্রতিবেদন অনুযায়ী, আবারও কলকাতার সিনেমায় অভিনয় করছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম।‘হুব্বা’ সিনেমার নাম ভূমিকায় দেখা যাবে মোশারফ করিমকে। এছাড়া আরও অভিনয় করেছেন পৌলমী বসু প্রমুখ।

নব্বই দশকের শেষের দিকে উত্থান ঘটে হুব্বা শ্যামল নামক এক গ্যাংস্টারের। হুগলি জেলার অপরাধ জগতের একচ্ছত্র ক্ষমতার অধিকারী ছিলেন এই শ্যামল। এমনই এক গ্যাংস্টারের জীবনকে কেন্দ্র করে সিনেমাটি তৈরি করেছেন ব্রাত্য বসু।