সব প্লাটফর্মেই কাজ করার ইচ্ছা আছে : কানিজ

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২৩, ১৪:৫২ | অনলাইন সংস্করণ

কানিজ ফাতেমা সূর্য। মডেলিংয়ের মধ্যদিয়ে সবার কাছে পরিচিত হয়ে ওঠেন তিনি। পাশাপাশি উপস্থাপনাও করছেন। বর্তমানে তার উপস্থাপনায় টিভি চ্যানেলে প্রচারিত হচ্ছে স্পোর্টসসহ বিভিন্ন অনুষ্ঠান। 
সম্প্রতি ক্যারিয়ারের বিভিন্ন প্রসঙ্গ নিয়ে কথা বলেন আলোকিত বাংলাদেশের বিনোদন প্রতিবেদক রেজাই রাব্বী’র সঙ্গে। 

মডেলিংয়ে পথচলা শুরু হয় কীভাবে?
ছোটবেলায় মডেলিং তেমন বুঝতাম না, যখন আস্তে আস্তে একটু বুঝতে শুরু করলাম তখন দেশের বাহিরের সুন্দরী প্রতিযোগিতা যেমন মিস ইউনিভার্স, মিস ওয়ার্ল্ড দেখতাম। সুস্মিতা সেন এবং প্রিয়াঙ্কা চোপড়া তাদের দেখে অনুপ্রাণিত হতাম। অন্যদিকে, মডেলিং অঙ্গনে প্রথম পথচলা শুরু বাংলাদেশের একজন স্বনামধন্য ও গুণী ফটোগ্রাফার রফিকুল ইসলাম র‌্যাফ তার কাছে একটা স্ক্রিন টেস্ট দেওয়ার সুযোগ হয়। এরপর একটি সুন্দরী প্রতিযোগিতায় অংশগ্রহণ করি। সেই থেকেই পর্যায়ক্রমে আমার ক্যামেরার সামনে আসা। 

কি কি কাজ করছেন বর্তমানে?
বর্তমানে উপস্থাপনার কাজটিই বেশি করা হচ্ছে, পাশাপাশি বিভিন্ন স্বনামধন্য ব্র্যান্ডের মডেলিংও করছি। 

বিজ্ঞাপনে কাজ করেছেন? 
হ্যাঁ, প্রায় বেশ কয়েকটি বিজ্ঞাপনে কাজ করেছি, বিজ্ঞাপনে কাজের সময় খুবই চমৎকার একটা অভিজ্ঞতা হয়েছে যেখানে অ্যাকশন দৃশ্যে ক্যামেরাবন্দি হয়েছি, কিন্তু কারণবশত সেই বিজ্ঞাপনটি এখনো প্রচারিত হয়নি, সেই বিজ্ঞাপন প্রচারের অপেক্ষায় আছি। 

অনেক কাজই তো করা হয়েছে- আপনার ক্যারিয়ারের সেরা কাজ কোনটি?
পথচলা শুরু যেহেতু ফ্যাশান মডেলিং দিয়ে, তো মডেলদের ইচ্ছা থাকে দেশের স্বনামধন্য ব্র্যান্ডের সঙ্গে কাজ করার। আমারও ইচ্ছা ছিল এবং সুযোগও হয়েছে স্বনামধন্য ব্র্যান্ড আড়ংসহ দেশের বিভিন্ন ব্র্যান্ডের সঙ্গে কাজ করার। তবে সেরা কাজের শীর্ষে থাকবে আড়ংয়ে করা ক্যাম্পেইন। 

সবার জীবনেই কিছু না কিছু সেরা প্রাপ্তি থাকে, তো আপনার সেরা প্রাপ্তিগুলোর মধ্যে প্রথমে আপনি কোনটাকে রাখতে চান?
জীবনে অনেক কিছুই অর্জন করেছি। তার মধ্যে প্রথম সারিতে রাখতে চাই, এসএসসিতে গোল্ডেন জিপিএ-৫ অর্জন করা, কুমারিকা মিস ন্যাচারাল ২০১৬-এর প্রথম রানার আপ ও শহরের সেরা ফিটেস্ট প্রতিশ্রæতিশীল মডেল ২০১৭-এর বিজয়ী অর্জন করা। 

বড় পর্দায় অভিনয়ের কোনো ইচ্ছে আছে কি?
হ্যাঁ, অবশ্যই! বড় পর্দায় অভিনয়ের ইচ্ছে তো আছেই, যখন সুন্দর গল্প ও ভালো চরিত্রে কাজের প্রস্তাব আসবে তখন অবশ্যই বড় পর্দায় পদার্পণ করব। 

একজন ভালো মডেল বা উপস্থাপক হওয়ার সবচেয়ে বড় গুণ কি?
সবচেয়ে বড় গুণ উপস্থিত বুদ্ধি থাকা এবং কাজের প্রতি সৎ থাকা। কারণ বিভিন্ন সময় বিভিন্ন ধরনের পরিস্থিতির সম্মুখীন হতে হয়, আর তখন উপস্থিত বুদ্ধি কাজে লাগিয়ে সেই বিব্রতকর পরিস্থিতি পাশ কাটিয়ে আসাই সবচেয়ে বড় গুণ। 

ওটিটি প্লাটফর্মে কাজ করার কোনো পরিকল্পনা আছে কি?
সব প্লাটফর্মেই কাজ করার ইচ্ছা আছে। এক কথায়, যেখানেই ভালো চরিত্র ও ভালো কাজের সুযোগ পাব সেই কাজটাই স্বাগতম জানাব। 

এখন তো ভাইরালের যুগ। অনেক ক্ষেত্রে ভিউ দেখে মডেল বা আর্টিস্ট নির্বাচন করেন নির্মাতারা, এই বিষয়টিকে আপনি কীভাবে দেখেন?
একজন নির্মাতা কোনো শিল্পীর কি দেখে বিচার বিবেচনা করে শিল্পী নির্বাচন করবে সেটা সম্পূর্ণই তার ব্যক্তিগত বিষয়। এই বিষয়ে কিছু মন্তব্য করতে চাই না। তবে একটা কথা বলতেই হবে, যথাযথ অভিজ্ঞতাসম্পন্ন, কাজের প্রতি সৎ এবং যারা কাজটাকে সামনের দিকে অগ্রসর করতে সাহায্য করে তাদের কাজের সুযোগ করে দেয়াই উত্তম।